ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডোমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্ট বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
ডোমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্ট বিসিবি রাসেল ডোমিঙ্গো-ছবি: সংগৃহীত

স্টিভ রোডসকে বরখাস্ত করার পর থেকেই চলছে নতুন কোচের খোঁজ। কোচ চেয়ে বিজ্ঞাপনও দেওয়া হয়েছিল। বেশ কয়েকটি আবেদনের প্রেক্ষিতে এরইমধ্যে তিনজনের ছোট তালিকা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই তিনজনের একজন তথা দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো ঢাকায় সাক্ষাৎকার দিতে এসেছিলেন। 

বুধবার (৭ আগস্ট) বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ও অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সামনে ডোমিঙ্গো তার পরিকল্পনা উপস্থাপন করেছেন। আর তাতে বেশ সন্তুষ্ট বিসিবি।

এমনটাই জানিয়েছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

সাক্ষাৎকার শেষে জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, “বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে তিনি (ডোমিঙ্গো) তার ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থাপন করেছেন এবং আমি বলব এটা বেশ সন্তোষজনক ছিল। তার ব্যাকগ্রাউন্ডও বেশ ভালো। ”

“তিনি এখন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের সঙ্গে আছেন এবং একসময় প্রোটিয়া জাতীয় দলের কোচ ছিলেন। তবে এখানেই শেষ নয়। এখনও আরও দুজন কোচ বাকি আছেন। আমরা তাদের পরিকল্পনার উপস্থাপনাও দেখবো। ”

তালিকায় আরও দুজন কোচের নাম থাকলেও তাদের বিষয়ে কিছু বলতে নারাজ জালাল ইউনুস। তবে এই তিনজনের মধ্যে একজনকেই যে বেছে নেওয়া হবে সে ব্যাপারে নিশ্চিত করে তিনি বলেন, ‘খুব অল্প সময়ের মধ্যেই আমরা বাকি দুজনের সাক্ষাৎকার নেওয়ার কাজও শেষ করব। ’ 

‘কিন্তু আমি এই মুহূর্তে বাকি দুজনের নাম প্রকাশ করা এবং কখন তাদের সাক্ষাৎকার নেওয়া হবে তা জানানোর মতো অবস্থায় নেই। তবে এটা নিশ্চিত এই তিনজনের বাইরে কাউকে নিয়ে আমরা ভাবছি না। ’

২০১২ সালে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন ডোমিঙ্গো। ২০১৩ সালে গ্যারি কারস্টেনের বিদায়ের পর বাকি দুই ফরম্যাটের দায়িত্বও তার কাঁধে বর্তায়। ২০১৭ সালে তাকে সরিয়ে সদ্য বিদায়ী কোচ ওটিস গিবসনকে নিয়োগ দেয় দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপ শেষে টাইগারদের হেড কোচ স্টিভ রোডসকে বরখাস্ত করে বিসিবি। তিনি ছাড়াও দলের আরও কয়েকজন সহকারী কোচকে সরিয়ে দেওয়া হয়। পরবর্তীতে সাবেক প্রোটিয়া ফাস্ট বোলার চার্ল লেঙ্গেভেল্টকে পেস বোলিং কোচ ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরিকে স্পিন বোলিং কোচ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমএইচএম/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।