bangla news

বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে, নতুন কোচ মুডি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৬ ৪:৪২:০৫ পিএম
চন্ডিকা হাথুরুসিংহে-ছবি: সংগৃহীত

চন্ডিকা হাথুরুসিংহে-ছবি: সংগৃহীত

ক্রিকেট বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় অবশেষে বরখাস্ত হচ্ছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জেরোমে জয়ারত্নে। আর পরবর্তী কোচ হিসেবে টম মুডির কথাই ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (সিএলসি)। লঙ্কান সংবাদমাধ্যম আইল্যান্ড ক্রিকেট এমনটাই জানিয়েছে।

২০১৯ বিশ্বকাপে ষষ্ঠ স্থান নিয়ে দেশে ফেরার পর থেকেই লঙ্কানদের কোচ হিসেবে হাথুরুসিংহের বিদায়ের কথা শোনা যাচ্ছিল। যদিও ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত তথা চুক্তির মেয়াদ থাকা পর্যন্ত দায়িত্ব চালিয়ে যেতে চাচ্ছিলেন হাথুরু। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে বিদায় করে দিতে ছয় মাসের বেতন অগ্রিম দিতে রাজি হয় সিএলসি।

লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার কাছ থেকে আজই (৬ আগস্ট) দুঃসংবাদ পেতে যাচ্ছেন হাথুরু। তবে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়ে রেখেছেন সাবেক বাংলাদেশ কোচ। যদি তিনি এতে সফল হন, তাহলে জিওফ মার্শের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে সক্ষম হবেন।

৮ বছর আগে হুট করে বরখাস্ত হওয়ার পর লঙ্কান বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিলেন সাবেক অজি ক্রিকেটার। অবাক করা বিষয় হলো সেবার প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ম্যাচ জেতার মাত্র ৪ সপ্তাহ পর তাকে বরখাস্ত করা হয়। একইভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জেতার ঠিক ৪ মাস পর বরখাস্ত হলেন হাথুরু।

এদিকে হাথুরুসিংহের স্থলাভিষিক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন টম মুডি। খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৭ ও ১৯৯৯ বিশ্বকাপজয়ী মুডি শ্রীলঙ্কার সবচেয়ে সফল কোচদের একজন। তার সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটবিশ্বের অন্যতম পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল। সাম্প্রতিক সময়ে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের কোচ হিসেবে সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-06 16:42:05