ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

ক্রিকেট

‘সময়ের সেরা ডেল স্টেইন’ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৯
‘সময়ের সেরা ডেল স্টেইন’  ডেল স্টেইন: ছবি-সংগৃহীত

টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ডেল স্টেইন। সাদা পোশাকে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট শিকারী অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাবেন। স্টেইনের অবসর নেওয়ায় যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন ব্যাটসম্যানরা। তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাবেক ও বর্তমান ক্রিকেটাররা বিদায়ী শুভেচ্ছা জানিয়েছেন ‘স্টেন গান’কে।

ফাফ ডু প্লেসিস: তার সময়ের সেরা। পরিসংখ্যান কখনো মিথ্যা বলে না।

ডেল স্টেইনের টেস্ট পরিসংখ্যান সবচেয়ে সেরা। আমি জানি টেস্ট ক্রিকেট তোমার কাছে কি এবং এখনো তুমি কত কি অর্জন করতে চাও। আশা করি তোমার থেকে আমরা আরো অনেক কিছু দেখবো।

এবি ডি ভিলিয়ার্স: অনেক স্মৃতি উল্লেখ করার আছে। অনেক বছর আগে আমরা এক সঙ্গে শুরু করেছিলাম এবং আমি সামনের আসনে বসে ডেল স্টেইনকে তার সময়ের সেরা বোলার হতে দেখেছি। তুমি সেরা, এমনকি এখনো তুমি দলের সেরা ব্যক্তি।

শচীন টেল্ডুলকার: ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই ডেল স্টেইন। তুমি মাঠে সবসময় ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ জানাতে। তোমাকে বল করতে দেখা এবং তোমার বিরুদ্ধে খেলতে পারা ছিল অত্যন্ত আনন্দের।

ক্রিস মরিস: আমি তোমাকে ভালবাসি ডেল স্টেইন।

হার্শেল গিবস: কী এক দুর্দান্ত অ্যাথলেট ও বোলার ডেল স্টেইন! তোমার প্রথম ম্যাচ থেকে জানতাম তোমার ভেতরে বিশেষ কিছু রয়েছে। তোমার বাউন্সার স্লো ছিল না। অভিনন্দন।

বিরাট কোহলি: ক্রিকেটের সত্যিকারের চ্যাম্পিয়ন শুভ অবসর পেস মেশিন ডেল স্টেইন।

স্কট স্টাইরিস: তার যুগের সেরা।

আলভিরো পিটারসেন: ক্রিকেটের কী এক দুর্দান্ত খেলোয়াড়, বোলার, কিংবদন্তি, মানুষ ডেল স্টেইন! বিশেষ ক্যারিয়ারের জন্য অভিনন্দন।

ম্যাট প্রিয়র: চমৎকার টেস্ট ক্যারিয়ারের জন্য অভিনন্দন ডেল স্টেইন।

জেসন গিলেস্পি: সেরাদের সেরা একজন।

এম্পুমেলেলো মবাঙ্গয়া: স্যালুট ডেল স্টেইন। সেরাদের একজন তুমি।

মূলত ইনজুরিই স্টেইনকে অবসর নিতে বাধ্য করেছে। ইতিহাসের সেরা এই বোলার ৯৩ টেস্ট খেলে মোট ৪৩৯টি উইকেট নিয়েছেন। এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৫১ রানে ৭ উইকেট। আর এক ম্যাচে তিনি ৬০ রানে ১১টি উইকেট নিয়েছেন। যেখানে ৫ উইকেট আছে ২৬টি আর ১০ উইকেট ৫টি।

টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট শিকারী ও এই ফরম্যাটটির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় ৮ নাম্বারে রয়েছেন স্টেইন। ৮০০ উইকেট নিয়ে সবার ওপরে শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa