ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১শ’র আগেই নেই ৭ উইকেট, হার দেখছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
১শ’র আগেই নেই ৭ উইকেট, হার দেখছে ইংল্যান্ড জয় দেখছে অস্ট্রেলিয়া। ছবি:সংগৃহীত

চলমান অ্যাশেজের প্রথম টেস্টে হারের মুখে ইংল্যান্ড। ৩৯৮ রানের টার্গেটে পঞ্চম ও শেষ দিনে নিজেদের চতুর্থ ইনিংসে একশ’ রানের আগেই ৭ উইকেট হারিয়ে বসেছে স্বাগতিকরা। ফলে লায়ন-কামিন্সদের দাপটে জয় দেখছে অস্ট্রেলিয়া।

চতুর্থ দিন কোনো উইকেট না হারানো ইংল্যান্ড দলীয় ১৩ রানে মাঠ ছাড়ে। তবে এজবাস্টনে সোমবার (০৫ আগস্ট) নিজেদের দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটিং করতে নামলে শুরু থেকেই বিপদে পড়ে ইংলিশ ব্যাটসম্যানরা।

প্যাট কামিন্সের গতি ও নাথান লায়নের ঘূর্ণিতে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন তারা।

এখন পর্যন্ত দলের হয়ে কেউই ত্রিশোর্ধ রান করতে পারেননি। সর্বোচ্চ ২৮ রান করে আসে জেসন রয় ও জো রুটের ব্যাট থেকে। বাকিদের কেউই বলার মতোর স্কোর করতে পারেননি।

লায়ন চার ও কামিন্স তিনটি উইকেট নিয়েছেন।

অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে ২৮৪ রান করে। জবাবে ইংল্যান্ড ৩৭৪ করে লিড নিলেও, দ্বিতীয় ইনিংসে অজিরা ৭ উইকেট হারিয়ে ৪৮৭ রানের বড় স্কোর গড়লে বিশাল টার্গেট পায় ক্যাঙ্গারুরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১০২ রান করেছে ইংল্যান্ড। দিনের আরও ৫৯ ওভার বাকি থাকলেও অজিদের জয়ের জন্য মাত্র তিন উইকেট দরকার।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।