ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সরফরাজকে সরিয়ে নতুন অধিনায়ক চান পাকিস্তান কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
সরফরাজকে সরিয়ে নতুন অধিনায়ক চান পাকিস্তান কোচ সরফরাজ ও মিকি আর্থার-ছবি:সংগৃহীত

বেশ কিছুদিন ধরেই পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের অধিনায়কত্ব নিয়ে চলছে সমালোচনার ঝড়। বিশেষ করে সাবেক পাকিস্তানি ক্রিকেটাররা সরফরাজকে সরিয়ে দেওয়ার জন্য কম কারণ দেখাননি। তবু তাকে নিয়েই দল গিয়েছে বিশ্বকাপে। সেখানেও ভরাডুবি। এবার স্বয়ং কোচই মুখ খুললেন।

বিশ্বকাপের পর পরই পাকিস্তান কোচ মিকি আর্থারকে সরিয়ে দেওয়ার দাবি ওঠে। কিন্তু আর্থার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে আরও দু’বছর সময় চেয়েছেন।

তিনি থাকবেন কী থাকবেন না তা নিয়ে এখনো বোর্ড কিছু জানায়নি। কিন্তু নিজের ভাগ্য নির্ধারণের আগে আর্থার চান, দলের অধিনায়কের পরিবর্তন।

হিন্দুস্তান টাইমসের বরাতে জানা যায়, পাকিস্তান বোর্ডের এক সূত্র জানিয়েছে, এরই মধ্যে আর্থার কমিটির কাছে সরফরাজের বিকল্প অধিনায়কের নামও দিয়ে দিয়েছেন। সীমিত ওভারে তার পছন্দ শাদাব খানকে। আর টেস্ট ফরমেটে অধিনায়ক হিসেবে বাবর আজমকে চান কোচ।

সূত্রটির ভাষ্যমতে, ‘সরফরাজের নেতৃত্বগুণ নিয়ে কমিটির সদস্যদের কাছে নেতিবাচক কিছু বিষয় তুলে ধরেছেন আর্থার। ’

পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান জানিয়েছেন, যে কোনো বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে বুধবার আরও একবার কমিটির সদস্যদের সঙ্গে কথা বলবেন। নতুন টিম ম্যানেজমেন্ট নিয়োগের আগে সেটা বোর্ড চেয়ারম্যান এহসান মানির কাছে পাঠানো হবে, এমনটাই জানান ওয়াসিম খান।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।