ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট জার্সিতে নাম-নম্বরে নাখোশ শোয়েব-লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
টেস্ট জার্সিতে নাম-নম্বরে নাখোশ শোয়েব-লি টেস্ট জার্সিতে নাম-নম্বর। ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। যা শুরু হয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহাসিক অ্যাশেজ দিয়ে। আর সেই অ্যাশেজেই প্রথমবারের মতো আনা হয়েছে সাদা জার্সিতে ক্রিকেটারদের নাম-নম্বর। কিন্তু এই নতুনত্বে অনেক সাবেক ক্রিকেটারই খুশি হতে পারেননি।

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার, টেস্ট জার্সির পেছনে এই নাম-নম্বর দেওয়ার নতুন নিয়মকে এক কথায় ‘ভয়ংকর’ বলেছেন। খুশি হতে পারেননি অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার ব্রেট লিও।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে শোয়েব লেখেন, ‘সাদা পোশাকে ক্রিকেটাদের নাম-নম্বর দেওয়া দেখতে ভয়ংকর লাগছে। এটা এখানে থাকা উচিৎ হয়নি। এটা খেলাটার ঐতিয্যকে অনেক দূরে সরিয়ে দিয়েছে। এই সিদ্ধান্ত অবশ্যই পুনর্বিবেচনা করা উচিৎ। ’

ব্রেট লি তার টুইটারে লিখেছেন, ‘টেস্ট ক্রিকেটে ক্রিকেটারদের জার্সির পেছনে নাম-নম্বরের ঘোর বিরোধী আমি। আমার মনে হয় এটা হাস্যকর। আইসিসির পরিবর্তনগুলোকে আমি সাধারণত পছন্দ করি, কিন্তু এবার আইসিসি অবশ্যই ভুল করেছে। #ট্রেডিশন #ক্লিনস্কিন #নোনেইম’   

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।