bangla news

১০ বছর ধরে মা-বাবার খোঁজ নেন না মালিঙ্গা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৩ ৫:১৩:৫০ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলেই অবসরে যান শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। বোলিংয়ে বৈচিত্র, আগ্রাসী মনোভাব ও ব্যতিক্রমী চুলের স্টাইলের কারণে ক্রিকেট বিশ্ব হয়তো তাকে আজীবন মনে রাখবে। কিন্তু এই মালিঙ্গার জীবনেও যে অন্য এক অধ্যায় আছে।

মালিঙ্গা যখন তারকাখ্যাতি পেয়ে বিশ্বব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দু, তখন দরিদ্রতার সঙ্গে রীতিমতো যুদ্ধ করে যাচ্ছেন তার মা-বাবা। ১০ বছর হয়েছে মালিঙ্গা তার গ্রামের বাড়িতে যাননি। এমনকি পিতা-মাতার খোঁজ পর্যন্ত নেননি। ভারতীয় মোবাইল অ্যাপ্লিকেশন ভিত্তিক সংবাদ মাধ্যম ডেইলিহান্ট এমনটি জানিয়েছে।

মালিঙ্গার পথচলা যে কঠিন ছিল, সেটি অবশ্য অনেকেই জানে। গলে জন্ম নেওয়া এই ফাস্ট বোলার শৈশবে তার গ্রাম রাথগামার নদীর পাশে নারকেল দিয়ে বোলিং অনুশীলন করতেন। সেখান থেকে উঠে এসেই তিনি আজকের কিংবদন্তি। কিন্তু বিস্ময়কর ব্যাপার হচ্ছে, সেই গ্রামেই তার মা-বাবা সেলাইয়ের কাজ করে কোনোরকমে জীবন পার করছেন। আর বর্তমানে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় থাকা মালিঙ্গা ১০ বছর হলো তাদের দেখতে যাননি।

এ ব্যাপারে মালিঙ্গার মা জানান, মালিঙ্গা কলম্বোর জীবনযাপন পছন্দ করে এবং সে এখানে আসতে চায় না। ৪ মাস আগে তিনি কলম্বোয় ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিনি আরও জানান, মালিঙ্গা হয়তো অতিমাত্রায় ব্যস্ত থাকায় গ্রামের বাড়িতে আসেন না।

অবসরের আগে বহু রেকর্ডের মালিক হয়েছেন মালিঙ্গা। সংবাদমাধ্যমগুলোর মতে তিনি এবার শ্রীলঙ্কা ছেড়ে অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন। তবে এমন ঘটনায় সমর্থকরা যে খুশি হবে না, তা আর বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-03 17:13:50