bangla news

নেইমারকে পিএসজিতে থাকতে বলেছি: এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০২ ৮:৪২:০৩ পিএম
নেইমার ও এমবাপ্পে/ছবি: সংগৃহীত

নেইমার ও এমবাপ্পে/ছবি: সংগৃহীত

এবারের গ্রীষ্মের দলবদলের বাজার জমিয়ে তুলেছে ‘নেইমার নাটক’। একবার শোনা যায় বার্সেলোনায় যাওয়া প্রায় নিশ্চিত নেইমারের, একদিন পরেই তা গুজব বলে চিহ্নিত হয়। তবে নেইমার যে সত্যিই পিএসজি ছাড়তে চাইছেন তাতে কোনো সন্দেহের অবকাশ নেই। কিন্তু তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে চান নেইমার পিএসজিতেই থেকে যান।

চাইলেও অবশ্য এত সহজে বার্সেলোনায় যাওয়া হচ্ছে না নেইমারের। তাকে নিয়ে বার্সা-পিএসজি রশি টানাটানি চলছে এখনও। বিশেষ করে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়নদের বড় বাধা নেইমারের ‘অবাস্তব’ মূল্য। এজন্য অবশ্য কিছুটা দায়ী ফরাসি জায়ান্টরাই। নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোর অবিশ্বাস্য মূল্য দিয়ে তারাই কিনেছিল। এখন কিনতে গিয়ে এই দাম দিতে রাজি নয় বার্সা। কিন্তু নেইমার তো বার্সায় ফিরতে মরিয়া।

তবে এত কিছুর পরেও নেইমারকে পাশে চান এমবাপ্পে। দুজনে মিলে পিএসজির আক্রমণভাগকে বেশ গুছিয়ে এনেছিলেন। দুজনের দুর্দান্ত বোঝাপড়ায় টানা দুবার ফরাসি লিগের শিরোপা বেশ অনায়াসেই ঘরে তুলেছে প্যারিসের ক্লাবটি। নেইমার বারবার ইনজুরিতে না পড়লে এই জুটি যে আরও বড় কিছু উপহার দিতে পারত তা স্বীকার করতেই হবে। তাই এমন জুটি ভেঙে যাক তা কিছুতেই চান না এমবাপ্পে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমবাপ্পে বলেন, ‘আমি তার (নেইমার) সঙ্গে সততা ও সম্মান বজায় রেখে কথা বলেছি। আমি তাকে আমাদের সঙ্গে থেকে যেতে বলেছি।’

বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড আরও বলেন, ‘সে (নেইমার) জানে আমি তার পরিস্থিতি সম্পর্কে কী ভাবছি। আমি তাকে শ্রদ্ধা করি।’

জুটি ভেঙে যাওয়ার ভয় যেমন এমবাপ্পেকে পেয়ে বসেছে, তেমনি চাপে পড়েছেন পিএসজি কোচ টমাস টুখেলও। নতুন মৌসুম প্রায় শুরু হলো বলে, অথচ দলের সবচেয়ে বড় তারকাকে নিয়ে দেখা দিয়েছে অদ্ভুত অনিশ্চয়তা। তবে সাবেক বার্সা ফরোয়ার্ড যে দলের সঙ্গে অনুশীলনে অংশ নিয়েছেন তাতে কিছুটা হলেও আশা দেখছেন এই জার্মান কোচ। তার আত্মবিশ্বাসও বেড়ে গেছে।

দলের অনুশীলন শেষে টুখেল বলেন, ‘নেইমার আমাদের সঙ্গেই আছে এবং আমরা লিগের প্রথম ম্যাচ থেকেই তাকে পাওয়ার অপেক্ষায় আছি। সে ফুটবল ভালোবাসে এবং সে যখন মাঠে থাকে তখন সেরাটাই দেয়। সে অনুশীলনেও ভালো করছে।’

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-02 20:42:03