ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

ইনজুরিতে পড়ায় সতীর্থদের কাছে ক্ষমা চাইলেন অ্যান্ডারসন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০২ ৬:৩৬:১৮ পিএম
মাত্র ৪ ওভার বল করতে সক্ষম হয়েছেন অ্যান্ডারসন-ছবি: সংগৃহীত

মাত্র ৪ ওভার বল করতে সক্ষম হয়েছেন অ্যান্ডারসন-ছবি: সংগৃহীত

ঐতিহ্যবাহী অ্যাশেজে খেলা যেকোনো ইংলিশ কিংবা অজি ক্রিকেটারের আজীবনের স্বপ্ন। আর সেখানে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের জন্য এটা সম্ভাব্য শেষ অ্যাশেজ। ওয়ানডে থেকে অবসর নেওয়ার পর অ্যাশেজই তো তার জন্য সবচেয়ে বড় মঞ্চ। হয়তো এজন্যই ফিটনেস শতভাগ না থাকা সত্ত্বেও খেলতে নেমেছিলেন প্রথম ম্যাচেই। কিন্তু বিধি বাম। 

অ্যাশেজের প্রথম ম্যাচের প্রথম দিনেই নিজের চতুর্থ ওভারেই ইনজুরি আক্রান্ত হয়ে মাঠে ছাড়লেন বেচারা অ্যান্ডারসন। আর এজন্য সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি। তারই বোলিং সঙ্গী পেসার স্টুয়ার্ট ব্রড দিনশেষে জানিয়েছেন একথা।

গত মাসে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় কাফ মাসলে (হাঁটু আর গোড়ালির মাঝের পেশি) ইনজুরিতে পড়েন অ্যান্ডারসন। তবে অ্যাশেজ শুরুর আগে তাকে একাদশে পাওয়ার জন্য মরিয়া ছিল ইংলিশ শিবির। তিনি নিজেও ছিলেন ব্যাকুল। কিন্তু বৃহস্পতিবার (১ জুলাই) এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে সেই কাফ মাসল ইনজুরিতে ছিটকে গেছেন তিনি।

ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়ার পর অ্যান্ডারসনের কী অবস্থা হয়েছিল তা বর্ণনা করতে গিয়ে ব্রড বলেন, ‘সে (অ্যান্ডারসন) একবারে হতাশ। সে আসলে বাকি বোলারদের কাছে গিয়ে দুঃখ প্রকাশ করেছে, যদিও তার দুঃখ প্রকাশ করার মতো কিছু হয়নি।’

ব্রড আরও বলেন, ‘সে (অ্যান্ডারসন) মানসিকভাবে এতটাই বিক্ষিপ্ত যে আজ সেখান থেকে বের হতে পারছে না। তার ধারণা সে পুরো বোলিং গ্রুপকে বিপদে ফেলে দিয়েছে, আসলে তা নয়। এসব (ইনজুরি) ফাস্ট বোলারদের নিত্যসঙ্গী।’

অ্যান্ডারসনের ইনজুরি শঙ্কা এখনও কাটেনি। এই টেস্টে ইংলিশদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারিকে পাওয়ার সম্ভাবনাও কম বলে জানিয়েছে একাধিক ব্রিটিশ সংবাদ মাধ্যম। যদিও তার ইনজুরি ঠিক কতটা গুরুতর তা জানা যায়নি, কিন্তু ইংলিশরা তাকে ছাড়াই ভালো করছে। ফলে তাকে নামিয়ে অযথা দীর্ঘ সময়ের জন্য তাকে মাঠছাড়া করতে চায় না। প্রথম আর দ্বিতীয় টেস্টের মধ্যে ৯ দিনের বিরতি আছে। এ সময়টা ইনজুরি থেকে সেরে উঠতে কাজে লাগাতে পারবেন অ্যান্ডারসন, এমনটাই পরিকল্পনা ইংলিশ দলের।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-02 18:36:18