ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেকারত্বের অবসান, পিএসজি ছেড়ে সাও পাওলোতে আলভেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
বেকারত্বের অবসান, পিএসজি ছেড়ে সাও পাওলোতে আলভেস দানি আলভেজ: ছবি-সংগৃহীত

অবশেষে সাময়িক বেকারত্বের ইতি টানলেন দানি আলভেস। ফ্রি টান্সফার ফি’তে স্বদেশের ক্লাব সাও পাওলোতে যোগ দিয়েছেন ব্রাজিল জাতীয় দলের অধিনায়ক। সাও পাওলোর সঙ্গে সাবেক এই বার্সেলোনা ডিফেন্ডারের চুক্তির মেয়াদ ২০২২ সালের ডিসেম্বর পযর্ন্ত।

গত মৌসুমের পর প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় আলভেসের। এরপর সাময়িক বেকার হয়ে যান ৩৬ বছর বয়সী রাইট ব্যাক।

এই সময় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের বিভিন্ন পেশার ছবি পোস্ট করেন তিনি। মূলত ফটোশপে এডিট করা ছবিগুলো তিনি দিয়েছিলেন মজা করার জন্য।  

ফুটবল ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে ক্লাব ও দেশের হয়ে ৪০টি শিরোপা জিতেছেন আলভেস। সেটাই সাও পাওলো তাদের ওয়েবসাইটে জানিয়েছে এভাবে, ‘ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি শিরোপা জয়ী ফুটবলারের সঙ্গে চুক্তি হয়েছে। ’ 

২০০২ সালের পর আর কখনও ব্রাজিলের কোনো ক্লাবের হয়ে খেলেননি আলভেস। ২০০২ সালে স্বদেশী ক্লাব বাহিয়া ছেড়ে তিনি যোগ দেন স্প্যানিশ ক্লাব সেভিয়া’য়। সেখান থেকে বার্সেলোনা, জুভেন্টাস হয়ে ঠিকানা গাড়েন ফরাসি ক্লাব পিএসজি’তে। এবার ইউরোপ অধ্যায়ের ১৭ বছর পর পুনরায় ব্রাজিলে ফিরলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।