ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইসিসির এমন ভুল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
আইসিসির এমন ভুল! অ্যান্ড্রু হল ও চার্ল ল্যাঙ্গাভেল্ট। ছবি: সংগৃহীত

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার দায়িত্ব পালন করছে আইসিসি। সে হিসেবে ক্রিকেটাদের পূর্ণ পরিচিতি জানা তাদের একান্ত দ্বায়িত্ব। কিন্তু সেই আইসিসিও এমন ভুল করে!

আন্তর্জাতিক ক্রিকেটারদের জন্ম-মৃত্যুর দিনটা বেশ ভালোভাবেই মনে রাখে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রায় প্রতিটি ক্রিকেটারেরই জন্মদিন ও মৃত্যুদিনকে স্মরণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা দেয় আইসিসি।

তেমনই এক বার্তা নিয়েই ক্রিকেট সমর্থকদের হাস্যরসে পরিনত হয় ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।  

বৃহস্পতিবার (০১ আগস্ট) ছিল দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু হলের ৪৪তম জন্মদিন। যথারীতি তাকে শুভেচ্ছা জানিয়ে সকাল সকাল টুইট করে বিশ্ববাসীকে জানিয়ে দেয় আইসিসি। টুইটারে লেখা ছিলো, ‘শুভ জন্মদিন অ্যান্ড্রু হল। দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ফাস্ট বোলিং অলরাউন্ডার। হল দক্ষিণ আফ্রিকার হয়ে ১১১টি আন্তর্জাতিক ম্যাচে মোট ১৪৩টি উইকেট নিয়েছেন। এবং রান করেছেন ১৬০০’র বেশি। ’

ঘটনা তখনও ঠিকই ছিলো। কিন্তু আসল ঘটনা ঘটিয়ে ফেলে হলের ছবিতে। সেখানে হলের পরিবর্তে দেওয়া হয় সম্প্রতি বাংলাদেশ বোলিং কোচ হিসেবে নিয়োগ হওয়া চার্ল ল্যাঙ্গাভেল্টের।

আইসিসির এত বড় ভুল মুহূর্তেই ছড়িয়ে পড়ে। ব্যাপারটি চোখে পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি)। আইসিসির সে টুইটে রি-টুইট করে হলের ছবিসহ লেখা হয়, ‘ওটা হচ্ছে আমাদের বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। অ্যান্ড্রু হলকে শুভ জন্মদিন। ’

অল্প সময়ের মধ্যেই আইসিসি তাদের ভুল বুঝতে পারে এবং টুইটটি মুছে দেয়। পরবর্তীতে হলের ছবি দিয়ে আবারও টুইট করে।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।