ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হোয়াইটওয়াশে হতাশ, তবু আশা দেখছেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
হোয়াইটওয়াশে হতাশ, তবু আশা দেখছেন সাকিব সংবাদ সম্মেলনে কথা বলছেন সাকিব

বিশ্বকাপের পর বিশ্রামের কোনো সুযোগ পায়নি বাংলাদেশ দল। আয়ারল্যান্ড ও বিশ্বকাপ মিলে প্রায় আড়াই মাসের লম্বা সফর শেষে দেশে ফিরেই ধরতে হয়েছে শ্রীলঙ্কার প্লেন। সেখানে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তামিমের দল। ইনজুরির কারণে দলে ছিলেন না অধিনায়ক মাশরাফি আর বিশ্রামে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দলের এমন পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন সাকিব। বৃহস্পতিবার (০১ আগস্ট) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজে ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন সাকিব।

সেখানেই ডেঙ্গু ছড়িয়ে পড়া নিয়ে নিজের চিন্তার কথা জানাতে গিয়ে কথা বলেন বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়েও।

সাকিব বলেন, ‘এই সিরিজটার কথা যদি বলি অবশ্যই হতাশাজনক। হয়তো সিরিজ হারলেও একটা ম্যাচ যদি জিতে আসতাম অবশ্যই আত্মবিশ্বাসটা ভালো থাকতো কিন্তু সেটা হয়নি। বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার সাথে ম্যাচটা হয়নি তখন সবাই বলেছিল খেলা হলে দুইটা পয়েন্ট পেতাম। কিন্তু এই সিরিজটা দিয়ে বোঝা গেছে খেলা হলে ম্যাচটা জিততেও পারতাম আবার হারতেও পারতাম। ’

তবে এখানেই থেমে না থেকে দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রয়োজন আছে বলে মনে করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের মতে, ‘এখন সময় এসেছে ভালোভাবে চিন্তা করে পরিকল্পনা করে পরের তিন-চার বছরের জন্য একটা পরিকল্পনা তৈরি করার। আমি নিশ্চিত বিসিবিতে যারা আছেন এটা নিয়ে চিন্তা করছেন’।

'আমাদের দুজন কোচও নিয়োগ দেওয়া হয়েছে। হয়তো পুরো কোচিং স্টাফ একসঙ্গে হলে বোর্ডকে একটা পরিকল্পনা দিতে পারবেন। সেই অনুযায়ী কাজ করতে পারলে আমার মনে হয় আমাদের ক্রিকেট গত চার বছরে যতদূর এগিয়েছে এখান থেকেই আবার সামনের দিকে এগিয়ে যাবে,’ যোগ করেন সাকিব।

তবে সাকিব শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থতার কারণ ব্যাখ্যা করেননি। তিনি এটা বোর্ডের ওপরই ছেড়ে দেন।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।