ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুবার রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দেন পুয়োল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
দুবার রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দেন পুয়োল! সাবেক বার্সেলোনা অধিনায়ক কার্লোস পুয়োল: ছবি-সংগৃহীত

একবার নয়, এক মৌসুমে দুবার চির প্রতিদন্দ্বী বার্সেলোনা ডিফেন্ডার কার্লোস পুয়োলের সঙ্গে চুক্তি করতে চেষ্টা করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক লস ব্লাঙ্কোসদের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। 

বার্সেলোনা কিংবদন্তি পুয়োল জানিয়েছেন, রিয়াল মাদ্রিদ তাকে দুবার প্রস্তাব দিয়েছিল সান্তিয়াগো বার্নাব্যুতে আসার জন্য। কিন্তু দুবারই সেই প্রস্তাব প্রত্যাখান করেন ক্যাম্প-ন্যুয়ের সাবেক অধিনায়ক।

 

টিভি থ্রি নামক এক স্প্যানিশ গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পুয়োল বলেন, ‘রিয়াল মাদ্রিদ তাদের নতুন কোচ হিসেবে হোসে আন্তোনিও কামাচোকে নিয়োগ দিয়েছিল এবং তিনি আমাকে এবং রোনালদিনহোকে চেয়েছিলেন। তারা দুবার আমার সঙ্গে চুক্তি করার চেষ্টা করেছিল। কিন্তু আমি বিশ্বের সেরা ক্লাবেই ছিলাম এবং সেই ক্লাবেই শিরোপা জিততে চেয়েছিলাম। তাই সেখানেই (ক্যাম্প ন্যু) থেকে গেলাম। ’ 

পুয়োল তার শৈশব কাটিয়েছেন বার্সেলোনায়। ১৯৯৯ সালে মূল দলে অভিষেক হয় তার। কাতালানদের হয়ে দীর্ঘ ১৫ বছরে তিনি ৩টি চ্যাম্পিয়নস লিগ, ৬টি লা লিগা, ২টি কোপা দেল রে, ৮টি স্প্যানিশ সুপার কাপ, ২টি ক্লাব এবং ৩ বার উয়েফা সুপার কাপ জিতেছেন।  

এছাড়া অবসরের আগ পযর্ন্ত বার্সার অধিনায়কত্বের দায়িত্বও পালন করেছেন পুয়োল। কাতালানদের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০০ ম্যাচে ১৯ গোল ও ১৩টি অ্যাসিস্ট করেছেন এই স্প্যানিশ ফুল-ব্যাক।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘন্টা, আগস্ট ০১, ২০১৯
ইউবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad