ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জিদান-বেল দ্বন্দ্ব লেগেই আছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
জিদান-বেল দ্বন্দ্ব লেগেই আছে ছবি:সংগৃহীত

গ্যারেথ বেল যখন ২০১৩ সালে টটেনহ্যাম হটস্পার ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন, তখন পুরো ফুটবল বিশ্বে হইচই পড়ে যায়। কেনই বা হবে না? তিনি যে সেময়ের রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি’তে রিয়ালে পাড়ি দিয়েছিলেন।

টানা তিন বছর রোনালদো-বেনজেমার সঙ্গে ত্রয়ী হয়ে খেলেছেনও চুটিয়ে। তবে ২০১৬ সালে জিনেদিন জিদান কোচ হয়ে এলে আস্তে আস্তে কমতে থাকে বেলের গুরুত্ব।

যা এখনও বিদ্যমান।

মজার ব্যাপার আসছে মৌসুম শুরুর আগে নিজের শিষ্য বেল কি করছেন তা জানেন না কোচ জিদান। গণমাধ্যমের মতে রিয়াল অডি কাপের সেমিফাইনালে টটেনহ্যামের কাছে হারের সময় গলফ খেলায় ব্যস্ত বেল। অথচ জিদান জানিয়েছিলেন, ফিট না থাকার কারণে এই স্ট্রাইকার জার্মানি সফর করেননি।

অডি কাপের তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে ফেরেনবাচের বিপক্ষে ৫-৩ গোলে জয়ের পর সাংবাদিকরা বেল সম্পর্কে জিদানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি আশা করি সে সেখানে অনুশীলন করছে। আমরা এখানে দল নিয়ে চিন্তা করছি। ’

এদিকে বার্নাব্যুতে বেলের ভবিষ্যত যে অনিশ্চিত তা এখন পরিস্কার। জিদান তো বলেই দিয়েছেন, বেলের এখান থেকে চলে যাওয়াটা সবার জন্যই ভালো। অন্যদিকে ক্লাব প্রেসিডেন্ট বেলের চাইনিজ ক্লাব জিয়াংসু সুইনিংয়ে যাওয়াটাও আটকে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।