ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় কোচের পদে ২ হাজার আবেদন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
ভারতীয় কোচের পদে ২ হাজার আবেদন ছবি:সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের জন্য অন্তত ২০০০ আবেদন গ্রহণ করেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে দেশটির সংবাদমাধ্যমগুলোর মতে বর্তমান কোচ রবি শাস্ত্রীকে টেক্কা দেবে এমন কোনো আবেদন জমা পড়েনি।

ভাবা হচ্ছে অস্ট্রেলিয়ার টম মুডি, নিউজিল্যান্ডের মাইক হেসন (বর্তমানে আইপিএল দল কিংস ইলিভেন পাঞ্জাবের কোচ), ভারতের লালচাঁদ রাজপুত ও রবিন সিং আবেদন করেছেন। তবে শীর্ষ এই পদে এখন পর্যন্ত আন্তর্জাতিক বড় কোনো নাম আসেনি।

এদিকে কিছুদিন ধরে গুঞ্জন চলছে শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে ভারতীয় কোচ হতে আগ্রহী। তবে সেই দুই হাজার আবেদনের মধ্যে তার নামটিই নাকি নেই। কিন্তু ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস ফিল্ডিং কোচ পদে আবেদন করার কথা স্বীকার করেছেন।

এর আগে বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিদায়ের পর রবি শাস্ত্রীকে ঘিরে দলের কোচিং প্যানেলের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিসিআই। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তাদের সঙ্গে ৪৫ দিনের মেয়াদ বাড়ানো হলেও সব পদের কোচের জন্য বিজ্ঞপ্তি দেয় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা। গত মঙ্গলবার ছিল কোচ পদে আবেদন করার শেষ দিন।

কোচ নির্বাচন করতে অন্তবর্তীকালীন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি গঠন করেছে বিসিসিআই। যেখানে দেশটির প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের সঙ্গে আছেন আনশুমান গায়েকর ও সনথ রঙ্গশামি। আগামী ১৪ ও ১৫ আগস্ট সম্ভাব্য তারিখে কোচ প্রত্যাশীদের সঙ্গে সাক্ষাৎকার নেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad