ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ বাছাই পর্যন্ত আর্জেন্টিনার কোচ স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
বিশ্বকাপ বাছাই পর্যন্ত আর্জেন্টিনার কোচ স্কালোনি মেসির পাশে স্কালোনি-ছবি:সংগৃহীত

কাতার বিশ্বকাপের বাছাইপর্ব লিওনেল স্কালোনির অধীনেই খেলবে আর্জেন্টিনা। এমনটিই নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ফলে ২০২২ বিশ্বকাপে আলবিসেলেস্তাদের নিয়ে যাওয়ার দায়িত্ব তার কাঁধেই উঠলো। যদিও বিশ্বকাপ পর্যন্ত তিনি থাকবেন কিনা সে ব্যাপারে জানানো হয়নি।

এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ থেকেই আর্জেন্টিনার কোচিং স্টাফ হিসেবে কাজ করছেন স্কালোনি। যদিও তখন হেড কোচ হোর্হে সাম্পাওলির সহকারী ছিলেন তিনি।

পরে বিশ্বকাপে দল খারাপ করায় চাকরি হারান সাম্পাওলি। আর দায়িত্ব দেওয়া হয় স্কালোনিকে। তার অধীনে সর্বশেষ কোপা আমেরিকার সেমিফাইনালে খেলেছে আর্জেন্টিনা। যদিও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরে বিদায় নিতে হয়।

তবে সাবেক দেপোর্তিভো লা করুনার ডিফেন্ডারের প্রতি সন্তুষ্ট এএফএ। তাইতো বিশ্বকাপ বাছাইয়ে তাকে রেখে দিয়েছে।

এএফএ’র এক বিবৃতিতে বলা হয়, এএফএ’র নির্বাহী কমিটি আগামী বছর থেকে শুরু হওয়া কাতার বিশ্বকাপের বাছাইপর্ব পর্যন্ত স্কালোনির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

৪১ বছর বয়সী স্কালোনি এর আগে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। ২০১৬-১৭ মৌসুমে তিনি সেখানে সেই সাম্পাওলির-ই সহকারী হিসেবে ছিলেন।

আগামী সেপ্টেম্বরে চিলির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর পাঁচদিন পর স্যান অ্যান্টোনিওতে মেক্সিকোর বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচে অংশ নেবে নীল-সাদা জার্সিধারীরা। এছাড়া এ বছরের শেষে জার্মানির মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী বছর মার্চে শুরু হবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।