ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

বিনা পারিশ্রমিকে খেলতে প্রস্তুত জিম্বাবুয়ের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-৩১ ১১:২৮:০৭ এএম
জিম্বাবুয়ে ক্রিকেট। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে ক্রিকেট। ছবি: সংগৃহীত

দেশের ক্রিকেট বোর্ডের উপর অবৈধভাবে রাজনৈতিক হস্তক্ষেপের কারণে অনির্দিষ্টকালের জন্য জিম্বাবুয়ে ক্রিকেটকে বহিষ্কার করেছে আইসিসি। এই নিষেধাজ্ঞা চলাকালে দেশটি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার কোনও ইভেন্টে অংশ নিতে পারবে না। এমন অবস্থায় দেশটির ক্রিকেটাররা একেবারেই অসহায় হয়ে পড়েছেন। কিন্তু দেশের ক্রিকেটকে বাঁচাতে প্রয়োজনে বিনা পারিশ্রমিকেও খেলতে প্রস্তুত জিম্বাবুয়ের ক্রিকেটাররা।

দলের একজন সিনিয়র ক্রিকেটার ক্রিকইনফোকে বলেন, ‘প্রয়োজনে আমরা বিনা পারিশ্রমিকে খেলবো যতদিনে না আমরা গুহার শেষে আলো দেখতে পাই। আমাদের পরবর্তী টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। যতদিনে আমি পারিশ্রমিক পাওয়ার আশ্বাস না পাবো ততদিন বিনা পারিশ্রমিকেই খেলবো। দেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে আমরা বাছাইপর্ব খেলতে চাই। কিন্তু এরপর পারিশ্রমিক দেওয়ার কথা দিতে হবে।’ 

যদিও নিষেধাজ্ঞা চলাকালেও কৌশলগতভাবে এখনও দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে কোনো সিরিজ আয়োজন করলে আইসিসি ম্যাচ অফিসিয়াল নিয়োগ দেবে। কিন্তু সকল ধরণের আর্থিক সহায়তা বন্ধ থাকায় সেটিই আদৌ সম্ভব নয় বলে ধরে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-31 11:28:07