ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পেশাদারিত্ব দিয়েই অভিষেকে ‘সেরা’ বসুন্ধরা কিংস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
পেশাদারিত্ব দিয়েই অভিষেকে ‘সেরা’ বসুন্ধরা কিংস .

ময়মনসিংহ: স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। দায়িত্ব নিয়েই বলেছিলেন বসুন্ধরার ব্যবস্থাপনা কৌশলের মধ্যেই রয়েছে উচ্চাকাঙ্ক্ষার বীজ। প্রতিশ্রুতি দিয়েছিলেন শিরোপা জেতার। যে কথা সেই কাজ! দুই ম্যাচ হাতে রেখেই দেশের ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরে চ্যাম্পিয়ন করেছেন বসুন্ধরা কিংসকে।

বসুন্ধরা কিংসকে চ্যাম্পিয়নের রাজমুকুট এনে দিতে মাঠে দায়িত্বে ছিলেন রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিয়ান ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস। পাশে ছিলেন কিরগিজস্তানের ফুটবলার বখতিয়ার ও ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসিয়াস।

 

তিন বিদেশি ফুটবলারদের সঙ্গে দেশি তারকা ফুটবলার ইব্রাহিম ও গোলরক্ষক জিকোদের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ প্রিমিয়ার লীগের শিরোপা নিশ্চিত করেছে মাত্র তিন বছর আগে ফুটবলে পা রাখা এ ক্লাবটি। আর এসব সাফল্যের নেপথ্য নায়ক হিসেবে বিবেচিত হচ্ছেন ক্লাব সভাপতি ইমরুল হাসান।  

সোমবার (২৯ জুলাই) বিকেলে ময়মনসিংহ নগরীর রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে স্মরণীয় ম্যাচটিতেও বড় রকমের জয় তুলে নেয় বসুন্ধরা কিংস। তবে ক্লাব ম্যানেজমেন্টের পেশাদারিত্ব আর ফুটবলারদের কঠোর শ্রম-ঘামেই এমন সাফল্য আসায় উচ্ছ্বসিত ময়মনসিংহের ফুটবলপ্রেমীরাও।  

সাইফকে হেসেখেলে হারিয়ে মাঠ ছাড়ার পর ফুটবলপ্রেমীদের উন্মাদনার মুখে পড়েন ক্লাবটির ফুটবলাররা। এ সময় তাদের সঙ্গে মাঠের বাইরে ডাগ আউটে সেলফি তুলতে ভিড় করেন ক্রীড়াঙ্গনের নগরী ময়মনসিংহের বাসিন্দারা। বিজয়ের হাসি নিয়ে যখন ড্রেসিং রুমে ফিরছেন তারা তখনও এ উন্মাদনা যেন শেষ হচ্ছিল না।  

.ফুটবলপ্রেমীদের সঙ্গে হাত মিলিয়ে তবেই সেখানে প্রবেশ করতে হয় কলিনদ্রেস থেকে শুরু করে অন্য ফুটবলারদেরও। বিশেষ করে কলিনদ্রেস নিজের অসাধারণ ফুটবলশৈলী প্রদর্শনের পাশাপাশি পেশাদারিত্ব দিয়েই যেন বুকে জড়িয়ে নেন ফুটবল অনুরাগীদের। এ সময় তার মুখ থেকে কেবল একটি শব্দই উচ্চারিত হয় ‘থ্যাংক্স। ’ 

দেশের ফুটবলে নতুন পরাশক্তি হয়ে উঠা বসুন্ধরা কিংসের যাত্রা ছিল স্বপ্নের মতোই। ২০১৬ সালে পাইওনিয়ার লিগ দিয়ে পথচলার পর চ্যাম্পিয়নশিপ লিগে সেরা হয় কিংসরা। দেশের ঘরোয়া ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর বলে বিবেচিত বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম আসরেই অনন্য ইতিহাস গড়ে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের শিষ্যরা।  

স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হওয়ার পর ফেডারেশন কাপে রানার্সআপ হয়। ছিনিয়ে নেয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা। অভিষেকেই দু’টি ট্রফি অর্জনের রেকর্ডও এখন ফুটবল জায়ান্ট এ ক্লাবের দখলে।  

প্রিমিয়ার লিগের শিরোপা আগেভাগে জিতলেও জয়ের ক্ষুধা যেন তাড়িয়ে বেড়াচ্ছিল ইব্রাহিম-জিকোদের। ফলে লীগের অন্যতম শক্তিশালী সাইফের হোমগ্রাউন্ডেও তাদের ধরাশায়ী করে তবেই ছেড়েছে কিংসরা। হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে।  

চলতি লিগের শেষ ম্যাচে বসুন্ধরা আগামী ৩ আগষ্ট চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মাঠে নামবে। এ ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সেই ম্যাচেও হয়তো ‘বৃহস্পতি তুঙ্গে’ থাকা কিংসরা উড়িয়ে দেবে প্রতিপক্ষকে।  

স্বপ্নের মিশন শেষে এবার বসুন্ধরা কিংসের চোখ আন্তর্জাতিক পরিমণ্ডলে। এমন টিম স্পিরিট দিয়েই এএফসি কাপও জিতে যাবে দলটি, এমনটিই মনে করেন স্থানীয় ফুটবল অনুরাগী ও ক্রীড়া সংগঠকরা। তাদের ভাষ্য হচ্ছে- দেশের ফুটবলে নবজাগরণের সূত্রপাত করেছে বসুন্ধরা। তারাই ঘরোয়া ফুটবলে সেরাদের সেরা।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯ 
এমএএএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad