ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এলিট প্যানেলে দুই নতুন মুখ, বাদ ভারতীয় আম্পায়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
এলিট প্যানেলে দুই নতুন মুখ, বাদ ভারতীয় আম্পায়ার এলিট প্যানেলের নতুন সদস্য গফ ও উইলসন, বাদ সুন্দরম রবি (ডানে)

২০১৯-২০ মৌসুমের জন্য ঘোষিত আইসিসি’র এলিট প্যানেল থেকে বাদ পড়েছেন ভারতীয় আম্পায়ার সুন্দরম রবি। তিনি ছিলেন এলিট প্যানেলের একমাত্র ভারতীয় সদস্য। অন্যদিকে প্যানেলে নতুন যুক্ত হয়েছেন মাইকেল গফ ও  জোয়েল উইলসন।

গফ ও উইলসন এর আগে আইসিসি’র আন্তর্জাতিক আম্পায়ারদের অন্তর্ভুক্ত ছিলেন। আইসিসি’র জেনারেল ম্যানেজার (ক্রিকেট) জিউফ অ্যালারডাইস (সভাপতি), সাবেক ভারতীয় ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার এবং ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে ও ডেভিড বুনের সমন্বয়ে গঠিত নির্বাচক কমিটি গফ ও উইলসনকে বেছে নিয়েছে।

ইয়ান গোল্ডের অবসর ও রবিকে সরিয়ে দেওয়ায় এলিট প্যানেলে দুটি পদ শুন্য হয়ে পড়ে। তবে রবিকে কেন সরিয়ে দেওয়া হলো তা ব্যাখ্যা করেনি নির্বাচক কমিটি। আইসিসি’র সিনিয়র ম্যানেজার (আম্পায়ার ও রেফারি) অ্যাড্রিয়েন গ্রিফিথ শুধু ‘এলিট অফিসিয়ালদের কাজটা বেশ চ্যালেঞ্জিং’ এবং আম্পায়ারদের সারা বছরের পারফরম্যান্স মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন।

গফ এবং উইলসন দুজনেই আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিংয়ে বেশ অভিজ্ঞ। ডারহামের সাবেক ব্যাটসম্যান গফ এখন পর্যন্ত ৯ টেস্ট, ৫৯ ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টিতে আম্পায়ারিং করেছেন। অন্যদিকে উইলসনের ঝুলিতে আছে ১৩ টেস্ট, ৬৩ ওয়ানডে ও ২৬টি টি-টোয়েন্টির অভিজ্ঞতা।

এলিট প্যানেলে গফ ও উইলসন ছাড়া বাকিরা হচ্ছেন- আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, ক্রিস গ্যাফানি, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটেলবরো, নাইজেল লং, ব্রুস অক্সেনফোর্ড, পল রাইফেল, রড টাকার।

ম্যাচ রেফারিদের প্যানেলে আছেন- ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফট, রিচি রিচার্ডসন, জাভাগাল শ্রীনাথ।

এলিট প্যানেলে জায়গা না হলেও আন্তর্জাতিক প্যানেলে আছেন বংলাদেশের চার আম্পায়ার- শরফুদ্দৌলা ইবনে শহীদ, মাসুদুর রহমান, গাজী সোহেল ও তানভীর আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।