ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১ম বিভাগ ফুটবল লিগে অংশ না নেওয়ার হুমকি তরফদারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
১ম বিভাগ ফুটবল লিগে অংশ না নেওয়ার হুমকি তরফদারের অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছ থেকে সব পাওনা বুঝে না পেলে এবার প্রথম বিভাগ ফুটবল লিগ বর্জনের হুমকি দিয়েছেন বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার রুহুল আমিন। 

সোমবার (২৯ জুলাই) ঢাকা সিনিয়র ডিভিশন ফুটবল ক্লাব লিগে অংশ নিতে যাওয়া ক্লাবগুলোর স্পন্সরশিপ মানির চেক প্রদান অনুষ্ঠানে তিনি এ হুমকি দেন।  

১৩টি ক্লাবের অংশগ্রহণে এবার মাঠে গড়াবে ঢাকা সিনিয়র ডিভিশন ফুটবল লিগ।

প্রতিবছরই দলগোছাতে হিমসিম খায় এ লিগে থাকা ক্লাবগুলো। তবে এবার পাশে পাচ্ছে ক্লাব অ্যাসোসিয়েশনকে।  

ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার রুহুল আমিনের প্রতিষ্ঠান থেকে মিলছে এই অর্থ। ক্লাবগুলোর সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, স্পন্সরের সামান্য টাকা দিয়ে ক্লাব চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে অংশগ্রহণের জন্য পুরো পাঁচ লাখ টাকা দাবি করেছে ক্লাবগুলো।

একই সঙ্গে দল বদলের আগেই ট্রান্সফার মানির নিশ্চয়তা চান ক্লাব সংশ্লিষ্টরা।  

তরফদার রুহুল আমিন বলেন, দল বদলের আগেই অংশগ্রহণকারী ফি হিসেবে কমপক্ষে ৫ লাখ টাকা দেওয়ার নিশ্চিত করতেহবে। এ ব্যাপারে সবাই একমত হয়েছে। এছাড়া এক ক্লাব থেকে আরেক ক্লাবে যে প্লেয়ার চলে যায় প্লেয়ার ট্রান্সফার মানি যেটা আছে সেটাও বাফুফের কাছে জমা না দিয়ে সংশ্লিষ্ট ক্লাবকে দিতে হবে।  

ক্লাব অ্যাসোসিয়েশনের অন্যান্য দাবির মধ্যে চুক্তিভঙ্গকারী খেলোয়াড়দের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ ও একই সঙ্গে গেইট মানির নিশ্চয়তা দেওয়া উল্লেখযোগ্য।  

সাইফ স্পোর্টিং ক্লাবের কর্ণধার তরফদার রুহুল আমিন বলেন, ফুটবলে ডিসিপ্লিন যদি না থাকে তাহলে তা উন্নয়ন হবে না। আর এই ডিসিপ্লিনটা প্রোপার ওয়েতে প্রয়োগ করতে হবে। কারো ভালো লাগলো তাকে প্রয়োগ করবো, আর কারো ভালো লাগলো না প্রয়োগ করবো না-এটা হতে পারে না।  

সংশ্লিষ্টরা বলছেন, এবার অন্ততপক্ষে চারটি দাবি পূরণ হলেই প্রথম বিভাগ লিগে মাঠে নামবে ক্লাবগুলো। বাফুফে এসব দাবির বিষয়ে কার্যকর পদক্ষেপ না নিলে দল বদলেও অংশ নেবে না তারা।  

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।