ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্য

এম আব্দুল্লাহ আল মামুন খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্য বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্য

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম থেকে: দেশের ফুটবলের জাগরণে চমক অব্যাহত রেখেছে বসুন্ধরা গ্রুপের অন্যতম দল বসুন্ধরা কিংস। পেশাদার ফুটবল লিগের প্রথম আসরেই দুই ম্যাচ হাতে রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছে এ ফুটবল জায়ান্ট ক্লাবটি।

আর এবারের আসরে দলটি’র নেতৃত্বে রয়েছেন রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিয়ান ফরোয়ার্ড দ্যানিয়েল কলিনদ্রেস। সোমবার (২৯ জুলাই) বিকেলে নগরীর রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে নিজের ড্রিবলিং দক্ষতায় গ্যালারি মাতিয়েছেন ৩৪ বছর বয়সী এ তারকা ফুটবলার।

নিয়ম রক্ষার ম্যাচটিতে সাইফ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে একাই যেন জিতিয়েছেন কিংসদের। গোল করেছেন দু’টি। এর মধ্যে বিশ্বকাপ খেলুড়ে এ ফরোয়ার্ডের দ্বিতীয় গোলটি ছিল স্মরণীয়। মুষলধারে বৃষ্টিতেও তিনি মুগ্ধ করেছেন ময়মনসিংহের ফুটবলপ্রেমীদের।

প্রথমবারের মতো ইউরোপের মতোই পেশাদার ফুটবল লিগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে দেওয়া হয়েছে ‘গার্ড অব অনার’। ম্যাচের শুরুতেই দেখা মেলে এমন দৃশ্যের। এর মাধ্যমে বসুন্ধরা কিংসকে সম্মান জানিয়ে দেশের ফুটবল ইতিহাসে স্থাপিত হলো পেশাদারিত্বের দৃষ্টান্ত।  

বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্য
বসুন্ধরা কিংসের জয় তখন কেবলই সময়ের অপেক্ষা। আর ঠিক সেই  সময়েই আরেকটি পরিকল্পিত আক্রমণ। জয়ের ব্যবধান বাড়াতে যেন মরিয়া কিংসরা। আক্রমণ থেকে বলের অপেক্ষায় দাঁড়িয়ে কিংস অধিনায়ক দ্যানিয়েল কলিনদ্রেস।  

বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্য
প্রতিপক্ষ সাইফ স্পোটিং ক্লাবের রক্ষণভাগ ভাঙার প্রস্তুতি। ডান প্রান্ত থেকে তৌহিদুল আলম সবুজ বল উড়িয়ে দিলেন সাইফের পেনাল্টি ডি বক্সে। গোলরক্ষক প্রস্তুতি নিচ্ছেন বিপদ এড়ানোর। কিন্তু সুযোগ সন্ধানী দ্যানিয়েল উন্মুখ হয়ে আছেন গোলের জন্য।  

বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্য
গোলরক্ষক ও রক্ষণভাগের ডিফেন্ডার আসাদুজ্জামান বাবলুকে পরাস্ত করে দুর্দান্ত হেডে বল জালে জড়ালেন। অসহায়ের মতো দাঁড়িয়ে দেখছেন গোলরক্ষক। ব্যবধান দাঁড়ালো ২-০।  

বাংলানিউজের ক্যামেরায় কলিনদ্রেসের স্মরণীয় গোলের দৃশ্যবল জালে জড়িয়েই যেন নিজের অপরিহার্যতার প্রমাণ দিলেন রাশিয়ান বিশ্বকাপ খেলুড়ে দ্যানিয়েল কলিনদ্রেস। চারিদিকে উৎসবের আবহ। হাসি কলিনদ্রেসের মুখেও।

বাংলাদেশ সময় ২১১৩ ঘন্টা, জুলাই ২৯, ২০১৯ 
এমএএএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।