ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা অধ্যায় শেষে জাপানিজ লিগে ভারমালেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
বার্সা অধ্যায় শেষে জাপানিজ লিগে ভারমালেন টমাস ভারমালেন: ছবি-সংগৃহীত

জাপানের ‘জে ওয়ান’ লিগের ক্লাব ভিসেল কোবে যেন এরইমধ্যে হয়ে উঠেছে বার্সেলোনার সাবেক খেলোয়াড়দের শেষ ঠিকানা। ক্যাম্প ন্যু অধ্যায় শেষে আন্দ্রেস ইনিয়েস্তা-ডেভিড ভিয়ার মতো তারকারা ঠিকানা গেড়েছেন ভিসেল কোবেতে। এবার সাবেক সতী্র্থদের সঙ্গে যোগ দিচ্ছেন টমাস ভারমালেন।

বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ভারমালেনের। কাতালানরাও নতুন চুক্তি করেনি তার সঙ্গে।

নতুন ঠিকানা হিসেবে ফ্রি ট্রান্সফার ফি’তে ইনিয়েস্তা-ভিয়াদের পদাঙ্কই অনুসরণ করেছেন ৩৩ বছর বয়সী এই বেলজিয়ান ডিফেন্ডার। ২০২১ সালের ডিসেম্বর পযর্ন্ত ভিসেল কোবেতে থাকবেন ভারমালেন।

বেলজিয়ান তারকা ২০১৪ সালে আর্সেনাল ছেড়ে ক্যাম্প ন্যু’য়ে আসেন। কিন্তু নিয়ে আসতে পারেননি এমিরেটসের সেই ঝলক। একের পর এক চোটে পড়ে শেষ পযর্ন্ত ২০১৬-১৭ মৌসুমে তাকে ধারে চলে যেতে হয় ইতালিয়ান ক্লাব রোমায়।

বার্সার হয়ে পাঁচ বছরে সব প্রতিযোগিতা মিলে মাত্র ৫৩ ম্যাচ মাঠে নেমেছেন ভারমালেন। অবশ্য পুরস্কারের ঝুড়িটা খালি ছিল না তার। জিতেছেন চারটি লা লিগা।

ভারমালেন ভিসেল কোবেতে ইনিয়েস্তা-ভিয়া ছাড়াও পাচ্ছেন আরেক পুরনো বন্ধু লুকাস পোডোলস্কিকে। এক সময় সাবেক জার্মান ফরোয়ার্ডের সঙ্গে আর্সেনালের ড্রেসিংরুম ভাগাভাগি করেছেন ভারমালেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯ 
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad