ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির অবসর পরবর্তী সময় নিয়ে ভাবছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
মেসির অবসর পরবর্তী সময় নিয়ে ভাবছে বার্সা লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

ক্লাব বার্সেলোনার ইতিহাসে সেরাদের সেরা লিওনেল মেসি। তাকে ছাড়া দলটি এক মুহূর্তও চিন্তা করতে পারে না। আর্জেন্টাইন অধিনায়ককে ঘিরেই সকল পরিকল্পনা সাজায় ক্যাম্প ন্যু’বাসী। তবে বয়স যখন ৩২, তার পরবর্তী সময় নিয়ে এখনই ভাবতে শুরু করেছে বার্সা।

এ প্রসঙ্গে বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ জানান, মেসির বুট জোড়া তুলে রাখার পরবর্তী সময় নিয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছে ক্লাবটি।

সাম্প্রতিক বছরগুলোতে দল-বদলের বাজারে বার্সাকে খুবই তৎপর হতে দেখা গেছে।

ছয়টি বড় ট্রান্সফারের তিনটিই তারা করেছে। সর্বশেষ অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ফরাসি তারকা আঁতোয়া গ্রিজম্যানকে দলে টেনেছে বার্সা। আর বার্তেমেউ জানিয়ে দিলেন, পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি অবসরে গেলে এই চুক্তিটিই তাদের পরিকল্পনার বড় অংশ হিসেবে থাকবে।

যদিও মেসির অবসরের ব্যাপারে বার্সা কোনো মন্তব্য করেনি। দলটি দৃঢ়প্রতিজ্ঞ আরও দীর্ঘদিন কাতালানদের হয়ে খেলে যাবেন তিনি।

বার্তেমেউ বলেন, ‘মেসি পরবর্তী সময় নিয়ে আমরা কাজ করা শুরু করে দিয়েছি। সেজন্যেই আমরা নতুন খেলোয়াড় দলে ভেড়াচ্ছি। সে অবসরে গেলে কিভাবে আমাদের মানিয়ে নিতে হবে, সেটিই আমরা চিন্তা করছি। তবে প্রেসিডেন্ট হিসেবে আমি আশা করবো সে আরও অনেক দিন আমাদের দলে খেলবে। ’

এদিকে প্রাক-মৌসুমে বার্সেলোনার সঙ্গে জাপান সফর করেননি মেসি। কোপা আমেরিকার পর ছুটি কাটাচ্ছেন তিনি। তবে জানা যায়, যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুমের দ্বিতীয়ধাপে যোগ দেবেন মেসি।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।