ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালকে সাত গোলে বিধ্বস্ত করলো অ্যাতলেটিকো 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
রিয়ালকে সাত গোলে বিধ্বস্ত করলো অ্যাতলেটিকো  রিয়ালের বিপক্ষে কস্তার গোর উদযাপন: ছবি-সংগৃহীত

পুরো ম্যাচে গোল হলো ১০টি। তার মধ্যে তিনবার অ্যাতলেটিকো মাদ্রিদের জালে বল পাঠালো রিয়াল মাদ্রিদ। আর নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালের জালে গুণে গুণে সাত গোল দিল অ্যাতলেটিকো। যার মধ্যে দিয়াগো কস্তা একাই লস ব্লাঙ্কোসদের জালে চারটি শট করে সফল হয়েছেন।

শুক্রবার (২৬ জুলাই) দিবাগত রাতে প্রাক-মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে মুখোমুখি হয় মাদ্রিদ জায়ান্ট দুই ক্লাব। যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামের দর্শকদের নিরাশ করেনি দলগুলো।

একের পর এক গোল উৎসবের আনন্দে মেতে ওঠেন তারা।

গোল উৎসবটা শুরু করেছিলেন কস্তা। ম্যাচের প্রথম মিনিটে রিয়ালের জালে বল জড়িয়ে দেন অ্যাতলেটিকোর এই স্প্যানিশ ফরোয়ার্ড। প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন তিনি। ২৮ মিনিটে দ্বিতীয় গোল করার পর ৪৫ মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোল করেন কস্তা। অ্যাতলেটিকো প্রথমার্ধ শেষ করে ৫-০ ব্যবধানে। বাকি দুই গোল করেন হুয়াও ফেলিক্স ও অ্যাঞ্জেল কোরেয়া।

বিরতির পর নিজের চতুর্থ গোল করেন কস্তা। বড় ব্যবধানে হারের সামনে পড়া রিয়ালকে ৫৯ মিনিটে প্রথম গোল এনে দেন নাচো। বিপরীতে ৭০ মিনিটে ভিতোলার গোলে আরেকবার ব্যবধান বাড়ায় অ্যাতলেটিকো। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালের হয়ে দ্বিতীয় গোল করেন করিম বেনজেমা। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে হাভিয়ের হার্নান্দেজ ক্যারেরার গোলে ৭-৩ ব্যবধানের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

তার আগে অবশ্য ৬৫ মিনিটে দশ জনের দলে পরিণত হয় দু’দল। রিয়াল ডিফেন্ডার দানি কারভাহাল ও কস্তা একটি ফাউলকে কেন্দ্র করে ঝামেলা জড়ালে, তাদের দু’জনকেই লাল কার্ড দিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।