bangla news

বাংলাদেশের সামনে ৩১৫ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৬ ৭:১২:৩২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের নখদন্তহীন বোলিংয়ের ফায়দা তুলে ৮ উইকেট হারিয়ে ৩১৪ রানের বিশাল সংগ্রহ গড়েছে শ্রীলঙ্কা। ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন লঙ্কান টপ অর্ডার ব্যাটসম্যান কুশল পেরেরা। অসাধারণ ব্যাটিং করেছেন কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। অন্যদিকে বল হাতে একটা বাজে দিন গেল টাইগারদের।

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুক্রবার (২৬ জুলাই), বাংলাদেশ সময় বিকেল ৩টায় মাঠে গড়ায় ম্যাচটি।

শুরুতে ব্যাটিং করতে নেমে অবশ্য ১০ রান তুলতেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে শফিউলের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭ রানে ফেরেন ফার্নান্দো। দলীয় ১০ রানেই প্রথম উইকেটের পতন হয় স্বাগতিক শ্রীলঙ্কার। 

এরপর ৩৭ বলে ৩৬ রান করে মেহেদি হাসান মিরাজের শিকার হয়ে ফেরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনাতত্নে। কিন্তু ততক্ষণে শতরানের কোটা পেরিয়ে গেছে লঙ্কানরা। এখান থেকেই টাইগার বোলারদের ওপর ছড়ি ঘুরাতে শুরু করেন পেরেরা ও কুশল মেন্ডিস। সেঞ্চুরি হাঁকানো পেরেরা বাউন্ডারি হাঁকিয়েছেন ১৭টি, ছক্কা ১টি। মাত্র ৮২ বলে এসেছে তার পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি।

সৌম্য সরকারের বলে টাইমিংয়ে গড়বড় করে মোস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে কুশল পেরেরার ব্যাট থেকে আসে ৯৯ বলে ১১১ রান। এরপর ভদ্রতার অনন্য নজির স্থাপন করে বিদায় নেন মেন্ডিস। রুবেল হোসেনের করা লঙ্কান ইনিংসের ৩৫তম ওভারের শেষ বল। শর্ট লেন্থের বলটিতে কাট করতে চেয়েছিলেন মেন্ডিস। কিন্তু বল তার তার ব্যাটের কানায় লেগে জমা হয় মুশফিকের গ্লাভসে। বাংলাদেশের উইকেটরক্ষক হালকা আবেদন করলেও আম্পায়ারের সাড়া না পেয়ে হেলমেট তুলতে যাচ্ছিলেন। বোলার রুবেল তখন ফিরছেন বোলিং লাইনে। কিন্তু ব্যাটসম্যান মেন্ডিস তখন ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছেন। 

মেন্ডিসের বিদায়ের পরও লঙ্কানদের রানের চাকায় বাধ দিতে পারেননি টাইগার বোলাররা। ব্যাটে রানের ফোয়ারা ছুটিয়েছেন ম্যাথিউস। ৫২ বলে ৪৮ রান এসেছে তার ব্যাট থেকে। ৩০ বলে ২৫ রান করেছেন লাহিরু থিরিমান্নে। থিসারা পেরেরা অবশ্য ২ রানেই বিদায় নিয়েছেন। শেষদিকে –১২ বলে ১৮ রান এসেছে ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে। আর ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নামা লাসিথ মালিঙ্গা ৬ রানে অপরাজিত থাকেন।

বল হাতে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল দীর্ঘ বিরতি শেষে দলে ফেরা শফিউল ইসলাম। এই ডানহাতি পেসার ৩ উইকেট তুলে নিয়েছেন। তবে ৯ ওভারে খরচ করেছেন ৬২ রান । ২ উইকেট ঝুলিতে পুরেছেন মোস্তাফিজ। তবে ১০ ওভারে ৭৫ রান খরচ করেছেন তিনি। ১টি করে উইকেট গেছে মেহেদি, রুবেল ও সৌম্য সরকারের দখলে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-26 19:12:32