bangla news

বার্সায় গ্রিজম্যানের ট্রান্সফার বাতিলের পথে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৫ ৩:৫৬:৪৯ পিএম
আঁতোয়া গ্রিজম্যান-ছবি: সংগৃহীত

আঁতোয়া গ্রিজম্যান-ছবি: সংগৃহীত

বিপুল পরিমাণ রিলিজ ক্লজের বিনিময়ে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনা পাড়ি জমিয়েছেন আঁতোয়া গ্রিজম্যান। কিন্তু স্বপ্নের ক্লাবে পা রেখেও ঠিক স্বস্তিতে নেই বিশ্বকাপজয়ী ফরাসি তারকা। এখন তার ট্রান্সফারই বাতিল হওয়ার মুখে। এমনটাই ইঙ্গিত দিলেন স্বয়ং লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।

অ্যাতলেটিকোকে গ্রিজম্যানের রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো ইতোমধ্যে পরিশোধ করে দিয়েছে বার্সেলোনা। এই অর্থ জমা পড়েছে লা লিগার হেডকোয়ার্টারে। গ্রিজম্যান ৫ বছরের চুক্তিতে রাজি হয়েছেন। ৩০ জুন ২০২৪ পযর্ন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন তিনি। বার্সাতে তার রিলিজ ক্লজ ৮০০ মিলিয়ন ইউরো।

এদিকে বার্সার জার্সিতে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলা হয়ে গেছে গ্রিজম্যানের। কিন্তু এরইমধ্যে লা লিগার কাছে এক অভিযোগ দায়ের করেছে অ্যাতলেটিকো। তাদের দাবি, গেল মৌসুমেই নাকি বার্সার সঙ্গে চুক্তি সেরে রেখেছিলেন গ্রিজম্যান।

মাদ্রিদের জায়ান্টদের অন্য দাবিটি আর্থিক। তারা বলছে, জুলাইয়ের ১ তারিখেও (যখন তাদের চুক্তি স্বাক্ষর শেষ হয়েছিল বলে দাবি তাদের) গ্রিজম্যানের রিলিজ ক্লজ ছিল ২০০ মিলিয়ন। কিন্তু বার্সা দিয়েছে ১২০ মিলিয়ন। অর্থাৎ বার্সার কাছে আরও ৮০ মিলিয়ন ইউরো পাওনা অ্যাতলেটিকোর।

অ্যাতলেটিকোর দাবি আর অভিযোগের প্রেক্ষিতে লা লিগা বস তেবাস গ্রিজম্যানের দলবদল বাতিল হয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘ওন্দা কেরো’কে দেওয়া এক সাক্ষাৎকারে তেবাস বলেন, ‘তার (গ্রিজম্যান) দলবদল বাতিল হতে পারে। এ বিষয়ে লা লিগাকে তদন্ত শেষে ব্যবস্থা নিতে হবে।’

লা লিগা প্রেসিডেন্ট আরও বলেন, ‘অ্যাতলেটিকো মাদ্রিদ একটি অভিযোগ দায়ের করেছে এবং এতে বার্সেলোনার হয়ে গ্রিজম্যানের খেলার অনুমতি সংশয়ে পড়ে গেছে। একটি প্রক্রিয়া শুরু হয়েছে এবং যারা এটা দেখভাল করছেন তাদের এই সমস্যা সমাধানে এগিয়ে আসতে হবে।’

গত ২৩ জুলাই বার্সার জার্সিতে অভিষেক হয়েছে গ্রিজম্যানের। যদিও প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচটিতে চেলসির কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা।

আগামী মাসে অ্যাতলেটিক বিলবাও’র বিপক্ষে বার্সার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে অভিষেক হবে গ্রিজম্যানের। কিন্তু তেবাসের কথা যদি সত্যি হয় তাহলে বার্সা আর গ্রিজম্যান, উভয়ের কপালেই দুর্গতি অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ২৫ জুলাই, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-25 15:56:49