bangla news

অবসরে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী পেসার কুলাসেকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৪ ৪:১৯:১৪ পিএম
নুয়ান কুলাসেকারা। ছবি: বাংলানিউজ

নুয়ান কুলাসেকারা। ছবি: বাংলানিউজ

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। কিন্তু তার আগেই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন আরেক লঙ্কান পেসার নুয়ান কুলাসেকারা।

মালিঙ্গা বাংলাদেশের বিপক্ষে একটি নিজের বিদায়ী ম্যাচ খেলার সুযোগ পেলেও কুলাসেকারার ভাগ্যে সেটিও নেই। তবে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফারনান্ডোর ঘোষণা অনুযায়ী, বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ম্যাচটি কুলাসেকারাকে উৎসর্গ করা হবে।

ক্রীড়ামন্ত্রী জানিয়ে দিয়েছেন, বাস্তবসম্মত কারণেই বাংলাদেশের বিপক্ষে কোনো ম্যাচ খেলার সুযোগ দেওয়া যাচ্ছে না বিদায়ী পেসার কুলাসেকারাকে। যদিও বিদায়ী একটি ম্যাচ আশা করেছিলেন ৩৭ বছর বয়সী এই পেসার।

২০১৪ সালে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলে কুলাসেকারা অন্যতম সদস্য হিসেবে থাকলেও ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে জায়গা হয়নি তার। জাতীয় দলের হয়ে সবশেষ ২০১৭ সালে মাঠে নেমেছেন কুলাসেকারা।

৩৭ বছর বয়সী ডানহাতি এই পেসার চামিন্দা ভাস ও লাসিথ মালিঙ্গার পর শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারী।

জাতীয় দলের হয়ে ১৮৪টি ওয়ানডে খেলে ১৯৯টি উইকেট নিয়েছেন কুলাসেকারা। ইকোনমি ৪.৯০। এছাড়া ৫৮টি টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন ৬৬টি। ২০১৬ সালে টেস্ট থেকে বিদায় নেওয়ার আগে তিনি ২১টি টেস্ট খেলেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-24 16:19:14