bangla news

লঙ্কান ক্রীড়ামন্ত্রীর আদেশে চাকরি হারাচ্ছেন হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৪ ১১:২৬:১৮ এএম
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি- সংগৃহীত

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি- সংগৃহীত

কিছুটা উচ্চাকাঙ্ক্ষা নিয়েই বাংলাদেশের কোচের পদ ছেড়ে শ্রীলঙ্কা দলের দায়িত্ব নিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। কিন্তু শ্রীলঙ্কা দলকে দিতে পারেননি বলার মতো কোনো সাফল্য। বাংলাদেশ দল থেকে যেভাবে নিজেই চলে গিয়েছিলেন লঙ্কা দল ছাড়ারও তার তেমন ইচ্ছা নেই এমনটা জানিয়ে দিয়েছেন আগেই। তবে এবার হয়তো তাকে নিজ দেশের চাকরিটা হারাতেই হচ্ছে।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্স করার জন্য কোচ হাথুরুসিংহে ও তার নেতৃত্বাধীন পুরো কোচিং প্যানেলকে বরখাস্ত করার জন্য শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে নির্দেশ দিয়েছেন ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো।

তবে ক্রীড়ামন্ত্রীর নির্দেশের পরও লঙ্কান ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা জানিয়ে দিয়েছেন, কোচ নিয়ে এখনই হুট করে কোনো সিদ্ধান্ত নেয়া যাবে না। কারণ, একই সঙ্গে ভবিষ্যতে ভালো কোচ পাওয়া না পাওয়ার বিষয়েও বিষয়টা প্রভাব ফেলতে পারে। তাছাড়া, বোর্ডের সম্মানের দিকেও দেখতে হবে।

ডি সিলভা জানিয়েছেন, ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো লিখিতভাবে তাদেরকে অনুরোধ জানিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহের ব্যপারে কঠোর সিদ্ধান্ত নেয়ার জন্য। বোর্ড সেক্রেটারি বলেন, ‘কিন্তু আমরা জানি, এটা হচ্ছে একটা জটিল সমস্যা। কারণ আমরা পেশাদারিত্বের সঙ্গেই সব কিছু সামলে নিচ্ছি। আমরা জানি, শ্রীলঙ্কার একটা দুর্নাম রয়েছে যে, গত কয়েক বছরে আমরা কোচ ডেকে এনে আবার অসম্মানের সঙ্গে বিদায় করি। আমরা আমাদের দায়িত্ব সম্পর্কে জানি এবং আমরা অবশ্যই মন্ত্রীর অনুরোধ কিংবা পরামর্শেরও বাইরে যাবো না।’

মন্ত্রীর আদেশ হোক আর বোর্ড সেক্রেটারির কথাই হোক, সব কিছুই আভাস দিচ্ছে হাথুরু আর বেশি দিন থাকছেন না লঙ্কান দলের দায়িত্বে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-24 11:26:18