ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রোহিতদের কোচ হচ্ছেন জয়াবর্ধনে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
কোহলি-রোহিতদের কোচ হচ্ছেন জয়াবর্ধনে! মাহেলা জ্যাবর্ধনে। ছবি: সংগৃহীত

ব্যর্থতা নিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত। যদিও বাদ পড়েই সঙ্গে সঙ্গে ছাটাই হননি প্রধান কোচ রবি শাস্ত্রী। ওয়েস্ট ইন্ডিজ সফরেও দলের সঙ্গে থাকবেন তিনি। তবে এরই মধ্যে নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 

সাবেক ভারতীয় অধিনায়ক কপিল দেবের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি বিরাট কোহলিদের নতুন কোচ নির্বাচন করবেন। এরই মধ্যে সম্মানজনক এই পদের জন্য আবেদনও করেছেন অনেক তারকা ক্রিকেটার ও হাই প্রোফাইল কোচ।

এদের মধ্যে আছেন লঙ্কান ব্যাটিং কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেও।

ভারতীয় ক্রিকেটারদের এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে জয়াবর্ধনের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে আছেন একাধিক মৌসুম। তার হাতে বড় সফলতাও দেখেছে দলটি। তিনি কোচ হওয়ার পর তিন মৌসুমের মধ্যে দুটি শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ভারতীয় সংবাদ মাধ্যম 'ফিনানসিয়াল এক্সপ্রেস'-এর এক প্রতিবেদন থেকে জানা যায়, ‘ভারতীয় হেড কোচের পদে যারা আবেদন করেছেন তাদের মধ্যে আছেন গ্যারি কারস্টেন, মাহেলা জয়াবর্ধনে এবং টম মুডির মতো বড় নাম। ’

শাস্ত্রীর সঙ্গে যেমন কোহলির জমজমাট জুটি তৈরি হয়েছে, জয়াবর্ধনে কোচ হলে রোহিত শর্মার সঙ্গেও তেমনি জমে উঠবে। কারণ মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।  

অপরদিকে টম মুডির নামটিও ভারতীয় কোচ হওয়ার দৌড়ে বেশ জোড়েসোরে আসছে। ৭ মৌসুম পর আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ তাকে কোচের পদ থেকে অব্যাহতি দিয়েছে। তার পরিবর্তে দলে টেনেছে বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিচকে। তাই টম মুডির সম্ভাবনাও রয়েছে ভীষণভাবে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।