ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

নতুন নির্বাচকের খোঁজে বিসিবি!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৭:৪৩:৫৭ পিএম
মিনহাজুল আবেদীন নান্নু: ফাইল ছবি

মিনহাজুল আবেদীন নান্নু: ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক প্যানেলে পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে। বর্তমানের নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হয়ে গেছে গত ৩০ জুন। তাদের সাথে আর চুক্তি নবায়ন না করার সম্ভবনাই বেশি। আগামী ২৭ জুলাই বোর্ড সভা শেষে নতুন নির্বাচক প্যানেলের নাম ঘোষণা আসতে পারে।  

বর্তমান নির্বাচক প্যানেলের অধীনে বাংলাদেশ দলের পারফর্ম্যান্স অবশ্য উন্নতি হয়েছে। কিন্তু তারপরও তাদের সাথে চুক্তি বাড়াবে না বিসিবি। সবচেয়ে চাঞ্চল্যকর তথ্য হলো নান্নু-বাশারকে সরাতে একটি মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিসিবি’র একটি সূত্র নাম না প্রকাশ করা শর্তে জানিয়েছেন, বর্তমান নির্বাচক প্যানেলকে সরাতে একটি গ্রুপ সক্রিয় ভাবে কাজ করছে। প্রতিদিনিই বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের স্মরণাপন্ন হচ্ছেন তারা।
 
মঙ্গলবার (২৩ জুলাই) বিসিবিতে নান্নু সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি আমাদের প্যানেল গত তিন বছর যথেষ্ট ভালো কাজ করেছে। হাই পারফরম্যান্স (এইচপি) দল নিয়ে আমরা কাজ করেছি, ‘এ’ দলের খেলাও নিয়মিত মাঠে গড়াচ্ছে। জাতীয় দলও ভালো পারফর্ম করেছে। গত এক বছরের পারফরম্যান্স বিচার করে দেখেন প্রায় ৫২.৭% ম্যাচ আমরা জিতেছি। এটা কিন্তু আমাদের জন্য বিরাট একটা অর্জন। র্যাংকিংয়েও ওপরের দিকে উঠে এসেছি। লঙ্গার ভার্সনের ক্রিকেটাকে নিয়েও আমাদের যে পরিকল্পনা ছিল তাও মাথায় রেখেছি। যদি পুনরায় সুযোগ পাই, অবশ্যই আমরা ভালো কাজ করব। তবে সুযোগ দেবে কী না এটা বোর্ডের নিজস্ব বিষয়।’

নান্নুর অবশ্য আত্মবিশ্বাসী। তাদের প্যানেল আবার সুযোগ পাবে মনে করেন তিনি। আগামী ২৭ জুলাই জানা যাবে কি আছে তাদের ভাগ্যে। ২০১৬ সালে প্রধান নির্বাচকের পদ থেকে ফারুক আহমেদ সরে দাড়ালে দায়িত্ব পান মিনহাজুল আবেদীন নান্নু। এরপর দ্বিতীয় ও তৃতীয় সদস্য হিসেবে দায়িত্ব পান হাবিবুল বাশার সুমন ও সাজ্জাদ আহমেদ শিপন।
 
বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
আরএআর/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 19:43:57