ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

টাইগারদের বিপক্ষে প্রথম ওয়ানডের পরই মালিঙ্গার অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৩:৩০:১৮ পিএম
লাসিথ মালিঙ্গা: ছবি-সংগৃহীত

লাসিথ মালিঙ্গা: ছবি-সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলেই অবসর নেবেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে সোমবার (২২ জুলাই) সংবাদটি নিশ্চিত করেছেন।

সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৬ জুলাই। বাকি দুই ম্যাচ হবে ২৮ ও ৩১ জুলাই। দিবারাত্রির প্রতিটি ম্যাচ হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

তিন ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে নাম আছে মালিঙ্গার। তবে করুনারত্নে বলেছেন, মালিঙ্গা কেবল প্রথম ম্যাচই খেলবেন। ‘স্লিঙ্গা মালিঙ্গা’ এমনটাই জানিয়েছেন ‍স্বাগতিক অধিনায়ককে।

করুনারত্নে বলেন, ‘সে (মালিঙ্গা) প্রথম ম্যাচ খেলতে যাচ্ছে। এরপর সে অবসর নেবে। সে এটাই বলেছে আমাকে। আমি জানি না সে নির্বাচকদের কি বলেছে, তবে আমাকে বলেছে সে কেবল প্রথম ম্যাচ খেলতে চায়।’

রোববার (২১ জুলাই) আইল্যান্ড ক্রিকেট নামে শ্রীলঙ্কার এক ওয়েবসাইট জানায়, বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন মালিঙ্গা এবং অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করবেন। এরই মধ্যে দেশটিতে স্থায়ীভাবে বসবাসের অনুমতিও পেয়েছেন তিনি।

ওয়েবসাইটটি আরও জানায়, ৩৫ বছর বয়সী তারকা কোচিং ক্যারিয়ার শুরুর জন্য অস্ট্রেলিয়ার কয়েকজন লোকের সঙ্গে কথাও বলেছেন। স্বপরিবারে অস্ট্রেলিয়ায় চলে যাওয়ার ইচ্ছে মালিঙ্গার।

শ্রীলঙ্কার হয়ে ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা। ২১৯ ইনিংসে নিয়েছেন ৩৩৫ উইকেট। লঙ্কানদের হয়ে ৫০ ওভারের ক্রিকেটে সর্বোচ্চ ৫২৩ উইকেট নিয়েছেন মুত্তিয়া মুরালিধরন। ৩৯৯ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন চামিন্দা ভাস।

২০১৯ বিশ্বকাপে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছেন মালিঙ্গা। ৭ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। এছাড়া বিশ্বকাপ ইতিহাসে পরপর মালিঙ্গা একমাত্র বোলার যিনি দুই আসরে (২০০৭ ও ২০১১) হ্যাটট্রিক করেছেন।

বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন মালিঙ্গা। ২৯ ম্যাচে তার শিকার ৫৬ উইকেট। ৭১ উইকেট নিয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান সাবেক পেসার গ্লেন ম্যাকগ্রা। ৬৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন মালিঙ্গার স্বদেশী স্পিনার মুরালিধরন।

মালিঙ্গা টেস্ট খেলেছেন ৩০টি। ২০১১ সালে হাঁটুর ইনজুরির কারণে সাদা পোশাকের ক্রিকেট থেকে অবসর নেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-23 15:30:18