ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ১:৪৯:৩২ এএম
জয় দিয়ে সিরিজ শুরু করলো টাইগার যুবারা।

জয় দিয়ে সিরিজ শুরু করলো টাইগার যুবারা।

ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে জয় দিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগার যুবারা। এর আগে ইংলিশ যুবারা নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ দলের কাছে হেরেছিল।

উস্টারশায়ারে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০০ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয় ও শাহাদাৎ হোসাইনের অর্ধশতকে ১২ ওভার আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা।

২০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে তানজিদ হাসানের (৯) উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৪৭ রান যোগ করেন প্রান্তিক নাওরোজ ও মাহমুদুল হাসান। প্রান্তিক (১৪) ও মাহমুদুল (৩৬) দ্রুত বিদায় নিলে ৭২ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে টাইগার যুবারা।

চতুর্থ উইকেটের জুটিতে সে চাপ দূর করেন তৌহিদ ও শাহাদাৎ। তাদের ব্যাটেই জয়ের ভিত্তি পেয়ে যায় বাংলাদেশ। ১১৪ রানের জুটি গড়েন তারা। দু’জনেই অর্ধশতক তুলে নেন। ৫৭ রান করে দলীয় ১৮৬ রানে শাহাদাৎ ক্যাসি অ্যালড্রিডগির বলে বোল্ড হন।

এরপর জয়ের আনুষ্ঠানিকতা সারেন তৌহিদ ও আকবর আলী। ৩৭.১ ওভারে ২০৪ রান তুলে দলের জয় নিশ্চিত করেন তারা। তৌহিদ ৭০ রান করে অপরাজিত ছিলেন।

ইংল্যান্ডের অ্যালড্রিডগি ২টি এবং নিক কিমবার ও ঝ্যাক মরলি ১টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ভালো সূচনা করে। উদ্বোধনী জুটিতে ৪৯ রান আসে ড্যান মৌসলি ও টম ক্লার্কের ব্যাট থেকে। মৌসলি ২০ রান করে রান আউট হন। এরপরই টাইগার যুবাদের বোলিং তোপের মুখে পড়ে ইংলিশ যুবারা। তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ইংলিশ ব্যাটিং লাইন আপে ধস নামে। ক্লার্ক (২৭), জয় ইভিসন (০) ও জ্যাক হেনেস (৩) দ্রুত বিদায় নিলে ৫৫ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড।

সে চাপ আরও বাড়ে জর্জ হিল (৫) ও ফিনলে বিনের (৮) বিদায়ের পর। সপ্তম উইকেট জুটিতে অবশ্য শক্ত প্রতিরোধ গড়েন লিউইস গোল্ডসওর্দি ও অ্যারড্রিডগি। ১১১ রান আসে তাদের ব্যাট থেকে।

প্রতিরোধ গড়লেও রান তোলার গতি ছিল কম। দু’জনই অর্ধশতক তুলে নেন। অ্যালড্রিডগি ৫৮ রান করে ইনিংসের শেষ ওভারে সাকিবের বলে আউট হন। ৭ উইকেটে ২০০ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। গোল্ডসওর্দি ৬৯ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশ সাকিব ৪টি ও মৃত্যুঞ্জয় চৌধুরী ১টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
আরএআর/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   ইংল্যান্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 01:49:32