ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

সহযোগী দেশগুলোকেও ওয়ানডে বিশ্বকাপে চান রশিদ খান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ১২:৫৯:২৪ পিএম
রশিদ খান। ছবি: সংগৃহীত

রশিদ খান। ছবি: সংগৃহীত

দশ দল নিয়ে হবে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ এমনটা জানিয়ে দেওয়া হয়েছিলো বেশ আগেই। আইসিসির ঘোষণা অনুযায়ী এরপর থেকে ১০ দল নিয়েই হবে বিশ্বকাপ। আইসিসির এই সিদ্ধান্তের ফলে ক্রিকেটের উন্নতির দিক থেকে পিছিয়ে পড়ছে সহযোগী দেশগুলো, এমনটাই মনে করেন সদ্য আফগানিস্তানের অধিনায়কত্ব পাওয়া রশিদ খান।

তার মতে, ক্রিকেটের উন্নতির জন্যই সহযোগী দেশগুলো নিয়েই ওয়ানডে বিশ্বকাপ হওয়া উচিৎ। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে রশিদ এমনটাই বলেন।

তিনি বলেন, ‘অবশ্যই। এটা বিশ্বকাপকে আরও আকর্ষণীয় করে তুলবে। বড় দলগুলোর বিপক্ষে এসব দল ভালো করলে।অতীতে দেখেছি সহযোগী দলগুলো পূর্ণ সদস্যের দলকে হারিয়েছে। যেমন ধরুন আয়ারল্যান্ড ইংল্যান্ডকে হারিয়েছে। এটাই হয়ে থাকে। সহযোগী দলগুলোও ভালো খেলতে পারে। ওরা কঠোর পরিশ্রম করছে ও বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছে। তাই আমি অবশ্যই সব সহযোগী দেশগুলোকেই দেখতে চাই বিশ্বকাপে। এটা হলে ওরা বুঝতে পারবে ক্রিকেটে উন্নতির জন্য ওদের কতটা দক্ষতা প্রয়োজন।’

আইসিসির ঘোষণা অনুযায়ী, ২০২৩ সালের বিশ্বকাপও হবে ১০ দলের। অর্থাৎ এই নিয়ম না পাল্টালে সহোযোগী দেশগুলোর জন্য বিশ্বকাপের দুয়ার আর খুলছে না। যেমনটা সুযোগ হয়েছিলো আফগানিস্তানের। ২০১৯ সালের আগে ২০১৫ সালে প্রথমবার সহযোগী দেশ হিসেবেই বিশ্বকাপ খেলে দেশটি।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-22 12:59:24