bangla news

নিজেকে সাকিবের বিকল্প ভাবেন না তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ১০:৫৪:২৯ এএম
তাইজুল ইসলাম। ফাইল ছবি: বাংলানিউজ

তাইজুল ইসলাম। ফাইল ছবি: বাংলানিউজ

বিশ্বকাপ শেষ না হতেই শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি নিতে হয়েছে বাংলাদেশ দলকে। তবে ইনজুরি অনেকটাই ওলটপালট করে দিয়েছে বাংলাদেশ স্কোয়াডকে। তাছাড়া সাকিব আল হাসান, লিটন কুমার দাসের ছুটিতে দল নিয়ে নতুন করে ভাবতে হয়েছে নির্বাচকদের।

মাশরাফি বিন মর্তুজা ও মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরি পড়েন লঙ্কা সফরের ঠিক আগ মুহূর্তে। দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক না থাকায়, অনেকটা বাধ্য হয়েই অধিনায়কত্ব দেয়া হয়েছে তামিম ইকবালকে। শেষ মুহূর্তে দলে ঢুকেছেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। এর আগে দীর্ঘ সময় পর দলে ডাকা হয়েছে তাইজুল ইসলাম ও এনামুল হক বিজয়কেও। 

মূলত সাকিবের পরিবর্তেই স্পেশালিস্ট স্পিনার হিসেবে ভাবা হচ্ছে তাইজুলকে। তবে তাইজুল নিজে তেমনটা ভাবেন না। তার মতে, শুধু নিজের কাজটা ঠিকঠাক ভাবে করাই তার কাজ, সাকিবের জায়গা নেওয়া সম্ভব নয়।

কলম্বোতে রোববার (২১ জুন) প্রথম দিনের অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তাইজুল। সেখনেই জানান সুযোগ পেলে সাকিবের জায়গায় ভালো কিছু করার চেষ্টা করবেন। তবে সাকিবের সমকক্ষ ভেবে নয়। বাঁহাতি এ স্পিনার বলেন, ‘আসলে এটার (সাকিবের পরিবর্তে আসা) সঙ্গে আমি একমত নই। সাকিব ভাইয়ের পরিবর্তে আমি আসি না। আপনি ওইভাবে দেখলে বুঝবেন। সাকিব ভাই দুই জায়গায়ই (ব্যাটিং-বোলিং) পারফর্ম করেন। উনি বিশ্বসেরা র‌্যাংকিংয়ে রয়েছেন। আমি চেষ্টা করবো, যদি ম্যাচ খেলি আল্লাহর রহমতে তার জায়গায় ভালো কিছু করার। তবে তার জায়গা নিয়ে নয়।’

তাইজুলের মতে দলে নিয়মিত খেলোয়াড়দের বেশ কয়েকজন না থাকলেও সবাই বেশ ভালো অবস্থানেই রয়েছে। বলেন, ‘আমাদের দল এখন অনেক ভালো জায়গায় আছে। শ্রীলঙ্কার চেয়ে আমাদের দল খারাপ, এমনটা আপনি বলতে পারবেন না। এখানে আসলে যারা ভালো খেলবে, তাদের পক্ষেই রেজাল্টটা যাবে। তাই আমরা চেষ্টা করবো ভালো কিছু করার।’

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-22 10:54:29