ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই ধোনি, ফিরেছেন সাহা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই ধোনি, ফিরেছেন সাহা মহেন্দ্র সিং ধোনি ও ঋদ্ধিমান সাহা: ছবি-সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না ভারতের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনিং। 

বিশ্বকাপে ব্যর্থতার জন্য ধোনির অবসর নিয়ে জোর দাবি ওঠে। ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক ক্যারিবিয়ান সফরে যাবেন কি যাবেন না তা নিয়ে ধোঁয়াশাও তৈরি হয়।

তবে সব ঝামেলা এড়াতে বিসিসিআই-এর কাছে দু’মাসের ছুটির আবেদন করেন ধোনি। ছুটির আবেদনে তিনি প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে অংশ নেওয়ার কথা জানান।  

৩৮ বছর বয়সী তারকার অনুরোধ গ্রহণ করেছে বিসিসিআই। ওয়েস্ট ইন্ডিজ সফরে ধোনিকে বাইরে রেখে দল ঘোষণা করা হয়েছে।  

ধোনির পরিবর্তে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেন ঋষভ পন্থ। টেস্টে পন্থের পাশাপাশি উইকেটরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন চোট কাটিয়ে ফেরা ঋদ্ধিমান সাহা। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে চোট পান তিনি।  

ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরাহকে এবং তিন ফরম্যাট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে।  বিশ্বকাপের পর ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়েছে চারজনের। ফিরেছেন শ্রেয়াস আয়ার ও মনীশ পান্ডে। প্রথমবারের মতো ওয়ানডেতে অভিষেক হতে পারে খলিল আহমেদ ও নবদীপ সাইনির। গত অস্ট্রেলিয়া সফরে বাজে পারফর্ম্যান্সের কারণে কোনো ফর‌ম্যাটে জায়গা হয়নি মুরালি বিজয়ের।  

ওয়ানডে স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মনীশ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নবদীপ শাইনি।

টি-টোয়েন্টি স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মনীষ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নবদীপ শাইনি।

টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি, রোহিত শর্মা, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ঈশান্ত শর্মা, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরাহ ও উমেশ যাদব।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa