ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

‘টিভি রিপ্লে দেখে মানুষের জন্য মন্তব্য করাটা সহজ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ৪:১৭:৫৯ পিএম
কুমার ধর্মসেনা। ছবি: সংগৃহীত

কুমার ধর্মসেনা। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শেষ হয়েছে সপ্তাহ গড়িয়েছে। নতুন চ্যাম্পিয়ন নিয়ে যতটা না আলোচনা, এখনো তার থেকে বেশি আলোচনায় ওভার থ্রোর ছয় রান। তবে অবশেষে ইংল্যান্ডকে দেওয়া সেই ৬ রান নিয়ে মুখ খুললেন স্বয়ং আম্পায়ার কুমার ধর্মসেনা।

চারদিকে সমালোচনার ঝড় উঠলেও নিজের সিদ্ধান্তকে ‘বিচারিক ত্রুটি’ বলছেন ধর্মসেনা। তার মতে, এটা নিয়ে অনুশোচনা করার কিছু নেই।

ওই ঘটনা নিয়ে সানডে টাইমসকে ধর্মসেনা বলেন, ‘টিভি রিপ্লে দেখে মানুষের জন্য মন্তব্য করাটা সহজ। টিভি রিপ্লে দেখার পর আমিও একমত, ওটা ছিল বিচারিক ত্রুটি। কিন্তু মাঠে আমাদের জন্য টিভি রিপ্লের মতো বিলাসিতা ছিল না। আমি যে সিদ্ধান্ত নিয়েছি সেটা নিয়ে আমি কখনোই অনুতপ্ত হব না। আমার সিদ্ধান্তের জন্য আইসিসি তখন আমার প্রশংসা করেছে।’

ধর্মসেনা সিদ্ধান্তের জন্য থার্ড আম্পায়ারের শরণাপন্ন হতে পারতেন কি না, এমন প্রশ্নের উত্তরে ধর্মসেনা বলেন, ‘কোনো ডিসমিসালের ব্যাপার জড়িত না থাকলে থার্ড আম্পায়ারকে দেওয়ার কোনো বিধান আইনে নেই। আমি লেগ আম্পায়ারের সঙ্গে পরামর্শ করি, যা অন্যান্য আম্পায়ার এবং ম্যাচ রেফারিও শুনেছেন। তারা টিভি রিপ্লে পরীক্ষা করতে পারেন না, তারা সবাই নিশ্চিত ছিলেন যে ব্যাটসম্যানরা রান সম্পন্ন করেছে। তখন আমি আমার সিদ্ধান্ত নেই।’

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 16:17:59