ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

সিনিয়র ভারতীয় ক্রিকেটারের উপর নিয়ম ভাঙ্গার অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ২:৪৪:২৯ পিএম
ভারত ক্রিকেট দল।  ছবি: সংগৃহীত

ভারত ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের প্রথম থেকেই ভারতীয় ক্রিকেটাররা পরিবার সঙ্গে রাখার আবেদন করলেও প্রথম অবস্থায় তা নাকোচ করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে পরবর্তীতে বিশ্বকাপ শুরুর ২১ দিন পর ১৫ দিনের জন্য পরিবার সঙ্গে রাখার অনুমতি দেয় বোর্ড। কিন্তু এখন আলোচনায় এসেছে দলের এক সিনিয়র ক্রিকেটার পুরো সময় স্ত্রী-সন্তানকে সঙ্গে রেখেছেন এবং তার জন্য কারো কাছে অনুমতি নেননি।

বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায় নেয় ভারত। সেই ব্যর্থতার আলোচনা না থামতেই নতুন আলোচনা ভারতীয় ক্রিকেট জুড়ে। শোনা যাচ্ছে বিশ্বকাপ চলাকালে পরিবার সঙ্গে রাখার অপরাধে ওই সিনিয়র ক্রিকেটার বড় ধরনের শাস্তির মুখেও পড়তে যাচ্ছেন।  

ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, অভিযুক্ত ওই ক্রিকেটার গত ৩ মে'র সভাতেই কমিটি অব এডমিনিস্ট্রেটরকে (সিওএ) বিশ্বকাপের পুরো সময় পরিবার সঙ্গে রাখার অনুরোধ করেন। কিন্তু সিওএ তাতে রাজি হননি।

কিন্তু বিশ্বকাপ শেষে বেরিয়ে এলো চাঞ্চল্যকর এক তথ্য। সে সময়ে সিওএ অনুমতি না দিলেও দেড় মাসের পুরো টুর্নামেন্টে স্ত্রীকে সঙ্গেই রেখেছেন ওই ক্রিকেটার। নিয়ম অনুযায়ী অধিনায়ক বা কোচ কারোরই অনুমতি নেননি তিনি।
এ নিয়ে ক্ষোভে ফেটে পড়ছে বিসিসিআই। বোর্ডের এক কর্তা ক্ষোভ নিয়ে বলেন, ‘সে খেলোয়াড় ১৫ দিনের নিয়ম ভেঙেছেন, যার অনুরোধ ৩ মে'র মিটিংয়ে গ্রাহ্য হয়নি। প্রশ্ন হলো, তিনি স্ত্রীকে সঙ্গে রাখার বাড়তি সময়ের জন্য কি কারো কাছে অনুমতি নিয়েছেন।? নিতে পারেন কোচ কিংবা অধিনায়কের কাছে। কিন্তু তিনি তো সেটাও করেননি।’

যদিও ওই খেলোয়াড়ের আইন ভঙ্গের বিষয়টি এখন পর্যন্ত সিওএ'র কাছে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে প্রশ্ন উঠেছে প্রশাসন ম্যানেজার সুনিল সুব্রামানিয়াম কেন এ বিষয়ে আপত্তি জানাননি। বিসিসিআইয়ের ওই কর্তা প্রশ্ন তুলে বলেন, ‘সুব্রামানিয়ামের কাজটা কি? তার কাজ শুধু দলের ট্রেনিং দেখা নয়। কোচ, অধিনায়ক এবং অন্য সাপোর্ট স্টাফদের কাজ পুরো বিষয়গুলো দেখা। আশা করছি, সিওএ বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নেবে এবং ম্যানেজারের কাছে রিপোর্ট চাইবে।’

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 14:44:29