bangla news

বেলের ‘বিদায় ঘণ্টা’ বাজলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ১:১৪:৪৬ পিএম
বেল ও জিদান/সংগৃহীত ছবি

বেল ও জিদান/সংগৃহীত ছবি

গত মৌসুমেই তার বিদায়ের গুঞ্জন উঠেছিল। কিন্তু সেবার কোনোমতে টিকে গেলেও এবার আর থাকা হচ্ছে না গ্যারেথ বেলের। তাকে এবার সোজা রাস্তা মাপতে বলে দিলেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। শুধু তাই না, পারলে যেন কালই রিয়াল ত্যাগ করেন ওয়েলশ তারকা, এমন কঠিন ভাষাও প্রয়োগ করলেন ফরাসি কিংবদন্তি।

প্রাক-মৌসুম প্রস্তুতি সারতে এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। রোববার (২০ জুলাই) রাতে টেক্সাসের হিউস্টনে প্রাক্‌-মৌসুম প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে অংশ নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু ওই ম্যাচে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে জিদানের দল ৩-১ গোলে বিধ্বস্ত হয়েছে। 

বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ড, ভিনিসিয়াস, ইসকো এবং মার্কো অ্যাসেনসিওদের নিয়ে গড়া আক্রমণভাগ বায়ার্নের নাগালই পায়নি। যদিও অভিষিক্ত ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো নির্ধারিত সময়ের ৬ মিনিট আগে একটা গোলের দেখা পেয়েছেন। কিন্তু সিনিয়রদের মতোই অভিষিক্ত লুকা জোভিচ, ফারল্যান্ড মেন্দিরা কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি।

কানাডায় দলের প্রস্তুতির অংশ হয়েও বায়ার্নের বিপক্ষে ম্যাচে এক মিনিটের জন্যও মাঠে নামার সুযোগ হয়নি গ্যারেথ বেলের। তখনই ধারণা করা হয়েছিল বেলকে বিদায় করতে চায় রিয়াল। ম্যাচ শেষে জিদান যা বললেন তাতে বিষয়টা এখন পানির মতো পরিস্কার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘বেল একাদশে না থাকার কারণ হলো ক্লাব তাকে বেচে দিতে চায়। সে যদি কালই চলে যায়, সেটাই ভালো হবে।’

অমন চাঁচাছোলা মন্তব্যের পর অবশ্য সুর কিছুটা নরম করলেন জিদান, ‘এটা মোটেও ব্যক্তিগত নয়, বেলকে নিয়ে আমার কোনো সমস্যা নেই। কিন্তু আমাকে সিদ্ধান্ত নিতে হয়। এমন সময় আসে যখন পরিবর্তন জরুরি হয়ে পড়ে এবং এটা সবার জন্যই ভালো।’

জিদানের পরিকল্পনায় যে বেল নেই তা আগের মৌসুমের শেষদিকেই জানা গিয়েছিল। যদিও এখনও বেলের চুক্তির মেয়াদ তিন মৌসুম বাকি। কিন্তু জিদান তাকে রাখার পক্ষে নন বলেই তাকে বেচে দিতে হচ্ছে রিয়ালকে। এরইমধ্যে অবশ্য টটেনহাম, ম্যানচেস্টার ইউনাইটেড ও বায়ার্ন মিউনিখ তাকে কেনার আগ্রহ প্রকাশ করেছে।

এই ম্যাচ দিয়েই রিয়ালের জার্সিতে অভিষেক হয়েছে নতুন যোগ দেওয়া তারকাদের। বিশেষ করে যাকে নিয়ে রিয়ালের অনেক স্বপ্ন সেই ইডেন হ্যাজার্ড এই ম্যাচে ৫০ নম্বর জার্সি পড়ে মাঠে নেমেছিলেন। বাকিদের মধ্যে জাপানি তরুণ তাকেফুসা কুবোর পারফরম্যান্স নিয়ে জিদান বেশ খুশি। তবে হেরে যাওয়ায় ঠিক স্বস্তি পাচ্ছেন না দ্বিতীয় মেয়াদে রিয়ালের দায়িত্ব নেওয়া জিদান।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   রিয়াল মাদ্রিদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-21 13:14:46