ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

শ্রীলঙ্কা পৌঁছেছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
শ্রীলঙ্কা পৌঁছেছে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় বাংলাদেশ দল। ছবি- সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার (২০ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে তামিম ইকবালের নেতৃত্বে দলটি কলম্বোতে পৌঁছায়।

শনিবার (২০ জুলাই) দুপুর ১২.৫৫ মিনিটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে টাইগাররা। তামিমের সঙ্গে দেশ ছেড়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত ও মোস্তাফিজুর রহমান।

দলের বাকি সদস্যরা যাবেন কাল এবং পরশু।  

ইনজুরিতে পড়ে শ্রীলঙ্কা সফরে যাননি বাংলাদেশের ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার পরিবর্তে লঙ্কান সিরিজের জন্য নেতৃর্ত্ব পেয়েছেন তামিম ইকবাল।

শ্রীলঙ্কায় বাংলাদেশ দল।  ছবি- সংগৃহীত

শেষ মুহুর্তে মাশরাফির পরিবর্তে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। এছাড়া চোটে পড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে দলে ডাক পেয়েছেন পেস অলরাউন্ডার ফরহাদ রেজা।  

দলের সঙ্গে যোগ দিতে সোমবার শ্রীলঙ্কার প্লেনে চড়বেন এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমান। এছাড়া রোববার যাবেন পেসার রুবেল হোসেন।

অন্যদিকে তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন ভারত থেকে। দু’জনে বিসিবি একাদশের হয়ে মিনি রঞ্জি ট্রফি খেলতে ভারতে অবস্থান করছেন।  

শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই হবে কলম্বোতে। ১ আগস্ট দেশে ফিরবেন ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa