ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা কিংসের লাল জার্সিতে উন্মাতাল গ্যালারি

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
বসুন্ধরা কিংসের লাল জার্সিতে উন্মাতাল গ্যালারি বসুন্ধরার লাল জার্সিতে সেজেছে গ্যালারি-ছবি: বাংলানিউজ

সিলেট: সাতকরা আর চায়ের কড়া লিকার। এ দু’টির সঙ্গে মিল রয়েছে ফুটবলের। সাতকরা সিলেটের মধ্যে জনপ্রিয় হলেও সিলেটের চায়ের কড়া লিকারের স্বাদের ব্যাপ্তি ছড়িয়ে বিশ্বময়। তেমনি ফুটবল মানে মাঠ ভরা দর্শক। আর এই দর্শক উন্মাদনা কেবল সিলেটের মাঠে দেখা যায় বেশি।

সাতকরা আর চায়ের কড়া লিকার যেমন সিলেটকে অন্য জেলার চেয়ে খ্যাতিতে রেখেছে এগিয়ে। তেমনি ফুটবলে সুন্দর ক্রীড়া নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে নিজেদের অন্যন্য উচ্চতায় রেখেছে বসুন্ধরা কিংস।

চাই মাত্র এক জয় অথবা ৩ পয়েন্ট, তাহলেই গড়া হয়ে যাবে অনন্য এক ইতিহাস। বাংলাদেশের পেশাদার ফুটবলের ইতিহাসে এর আগে কোনো ক্লাবই নিজেদের অভিষেক আসরেই দুই শিরোপা জেতার স্বাদ পায়নি। আর মাত্র ৩ পয়েন্ট পেলেই সেই অনন্য কীর্তি গড়বে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

আবাহনীর চেয়ে পয়েন্টে ঢ়ের এগিয়ে বসুন্ধরা কিংস তিন ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে। আজ প্রতিপক্ষ স্বাগতিক শেখ রাসেল ক্রীড়া চক্র।

সিলেট জেলা স্টেডিয়ামে শনিবার (২০ জুলাই) সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হওয়া ফুটবল ম্যাচের শুরু থেকেই মাঠে টান টান উত্তেজনা।

মাঠে খেলছে বসুন্ধরা কিংস। আর গ্যালারিতে উৎসবের আমেজ। লাল জার্সিতে মুখর স্টেডিয়াম পাড়া। যেন গ্যালারি সেজেছে উৎসবের লাল রঙে।

দর্শকরা খেলা দেখতে দলে দলে মাঠে প্রবেশ করেন। মাঠের প্রবেশদ্বারেই বসুন্ধরা কিংসের পক্ষ থেকে তাদের হাতে তুলে দেওয়া হয় লাল জার্সি আর পতাকা ও ব্যানার।

স্টেডিয়ামের বাইরে বসুন্ধরা কিংসের এক ঝাঁক সমর্থক-ছবি: বাংলানিউজছেলে-বুড়ো থেকে শুরু করে নারীরাও খেলা উপভোগ করতে ছুটে এসেছেন মাঠে। বাদ যাননি স্কুল শিক্ষার্থীরাও।

প্রায় ১৮ হাজার দর্শক ধারণ ক্ষমতার সিলেট স্টেডিয়ামের গ্যালারিতে যেন উৎসবের ঢেউ খেলছে জেতার আগেই। 'বসুন্ধরা', 'বসুন্ধরা' ‍চিৎকার করে গলা ফাটিয়ে সমর্থন দিতে দেখা গেছে কোমলমতি শিশুদেরও।

সিলেটের মাঠে ফুটবল ফুটবলের ক্রীড়ামোদী দর্শক মুজিবুর রহমান ডালিম বলেন, বসুন্ধরা কিংস ভালো খেলা উপহার দিয়ে আসছে। আমরা চাই, কেবল দেশের ক্লাব পর্যায়ে নয়, আন্তর্জাতিক ক্লাব পর্যায়ে বসুন্ধরা কিংস দেশের জন্য সম্মান বয়ে আনুক।

খেলা দেখতে আসা সিলেটের মেজরটিলার বাসিন্দা জোনাকি বেগম বলেন, বসুন্ধরা কিংস ভালো খেলা উপহার দিচ্ছে। এ জন্য সমর্থন দিতে গ্যালারিতে এসেছি।

এদিকে, ম্যাচের সময় যত যাচ্ছিল, দর্শক উন্মাদনা তত বাড়ছিল। প্রধান ফটকে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। স্টেডিয়ামে নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘন্টা, জুলাই ২০, ২০১৯
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।