ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

আফগানিস্তানকে বিসিসিআইয়ের না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ৫:২৬:২৩ পিএম
আফগানিস্তান ক্রিকেট দল। ছবি-সংগৃহীত

আফগানিস্তান ক্রিকেট দল। ছবি-সংগৃহীত

এবারই প্রথম নয়, এর আগেও একবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে প্রত্যাখ্যাত হয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আবারও ঘটলো একই ঘটনা।

ভারতের ঘরোয়া ক্রিকেটে খেলতে চায় আফগান ক্রিকেটারেরা। তাদের পক্ষ থেকে সে অনুরোধই বিসিসিআই বরাবর দিয়েছিল এসিবি। কিন্তু, সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) সরাসরি আফগানদের এই অনুরোধ না করে দেয়। জানিয়ে দেয় আফগান বোর্ডের এই অনুরোধ তাদের পক্ষে রাখা সম্ভব নয়। 

সিওএ জানিয়ে দেয়, ‘বিসিসিআই তাদের ঘরোয়া ক্রিকেটে আফগান ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেবে, তবে এটা কখনওই সম্ভব নয়।’

এর আগে, ২০১৮ সালে আফগানিস্তান প্রিমিয়ার লিগ ভারতের মাটিতে আয়োজন করার জন্যও বিসিসিআইকে অনুরোধ করেছিলো এসিবি। সেবারও তা প্রত্যাখ্যান করে বলা হয়, আইপিএলের পাশাপাশি একই ধরনের একই দেশে দুটি লিগ আয়োজন সম্ভব নয়।

২০১৯ বিশ্বকাপের দুঃস্বপ্নময় ফলাফল ভুলে এখন সামনের দিকে নজর দিয়েছে আফগানিস্তান। সে লক্ষ্যেই নিজেদের ক্রিকেটারদের আরও শক্তিশালী করার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে এসিবি। তারই অংশ হিসেবে ভারতের ঘরোয়া লিগে খেলতে চেয়েছিলেন আফগান ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 17:26:23