bangla news

বিতর্ক এড়াতে ধোনি যাচ্ছেন সেনাবাহিনীতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ৫:১২:১৮ পিএম
প্যারাসুট রেজিমেন্টের সঙ্গে ধোনি-ছবি: সংগৃহীত

প্যারাসুট রেজিমেন্টের সঙ্গে ধোনি-ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার জেরে মহেন্দ্র সিং ধোনিকে বাদ দেওয়ার দাবি জোরালো হচ্ছে। অবসর নিয়েও আছে নানামুখী চাপ। এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া। এই সফরের দলে ধোনিকে রাখা হবে কিনা তা নিয়েও ছিল জোর সংশয়। তবে সব ঝামেলা এড়াতে আপাতত ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) ক্রিকেট থেকে দু’মাসের ছুটি নেওয়ার কথা জানিয়ে দিয়েছেন ধোনি। এই দু’মাস তিনি প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে অংশ নিতে চান। জাতীয় দলের নির্বাচক কমিটির এক সভায় এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।

বিশ্বকাপের সেমিফাইনালে কিউইদের কাছে হেরে খালি হাতে দেশে ফিরতে হয় ‘ফেভারিট’ কোহলিদের।

অনেকে ভেবেছিল এবার হয়তো অবসরের ঘোষণা দেবেন ধোনি। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে তিনি জানালেন ‘এখনই অবসর নয়’। এ নিয়ে তুমুল সমালোচনার মুখে ভারতীয় প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ জানিয়ে দেন, ধোনি আর অটোমেটিক চয়েস নন।

তাকে নিয়ে যে অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছিল, তা থেকে বিসিসিআই’কে নিজেই মুক্তি দিলেন ধোনি। অনেক আগেই তাকে টেরিটোরোয়িয়াল আর্মির প্যারাসুট রেজিমেন্টের সাম্মানিক লেফটন্যান্ট কর্ণেলের মর্যাদা দেওয়া হয়েছিল। আপাতত সেই রেজিমেন্টের সঙ্গেই যোগ দিচ্ছেন তিনি। আর এতে স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ পাচ্ছেন প্রসাদরা।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ধোনি সরে দাঁড়ানোয় ভারতীয় দলে উইকেটরক্ষক হিসেবে এখন প্রথম পছন্দ ঋষভ পন্ত।

আগামী ৩ আগস্ট মাঠে গড়াবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এই সফরে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে কোহলিবাহিনী।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 17:12:18