ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

শ্রীলঙ্কা সফরে টাইগারদের অধিনায়ক তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ১০:০৮:২১ পিএম
অনুশীলনে তামিম-ছবি: শোয়েব মিথুন

অনুশীলনে তামিম-ছবি: শোয়েব মিথুন

বিকেল পর্যন্তও সব ঠিকঠাক ছিল। ফুরফুরে মেজাজে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। কিন্তু সন্ধ্যা হতেই সব চিত্র গেল পাল্টে। বোলিং অনুশীলন করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন টাইগার দলপতি। এরপর আরও দুঃসংবাদ নিয়ে হাজির মোহাম্মদ সাইফউদ্দিন। ইনজুরিতে পড়েছেন এই অলরাউন্ডারও।

নিয়মিত অধিনায়কের ইনজুরিতে শ্রীলঙ্কায় দলের নেতৃত্বে থাকবেন তামিম ইকবাল। অন্যদিকে সাইফউদ্দিনও ইনজুরিতে পড়ায় দলে এখন দুটি পরিবর্তন আনতে হচ্ছে। মাশরাফি আর সাইফউদ্দিনের বদলে ডাক পেয়েছেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। 

মাশরাফি এমনিতেই চোটপ্রবণ। সদ্য সমাপ্ত বিশ্বকাপটাও খেলেছেন চোট নিয়েই। কিন্তু শুক্রবার (১৯ জুলাই) সংবাদ সম্মেলনে চোট থেকে সেরে উঠার কথাই জানিয়েছিলেন। কিন্তু বোলিং অনুশীলন করতে গিয়ে আবার সেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতেই পড়লেন।

মাশরাফির ইনজুরির বিষয়টি নিশ্চিত করে দলের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, ‘সেন্ট্রাল নেটে বোলিং করতে গিয়ে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছে মাশরাফি। অবস্থা বেশ গুরুতর বলেই মনে হচ্ছে। তবে পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে।’

আগামী ২৬ জুলাই থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা সফরের মূল পর্ব। সেদিন সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। কিন্তু মাশরাফির চোটের যে অবস্থা তাতে এই সফরে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও।

এদিকে একই রাতে আরেক দুঃসংবাদ হয় এলেন সাইফউদ্দিনও। পিঠের ইনজুরিতে ছিটকে গেছেন এই অলরাউন্ডার। ফলে দলে ডাক পেয়েছেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা সফরের তিন ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ২০ জুলাই দেশ ছাড়বে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে মাশরাফিবাহিনী। ২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই কলম্বোতে গড়াবে। আর ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
আরএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 22:08:21