ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

মনের দুঃখে অবসর নিলেন জিম্বাবুয়ের সলোমন মায়ার 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৩:০১:১০ পিএম
সলোমন মায়ার: ছবি-সংগৃহীত

সলোমন মায়ার: ছবি-সংগৃহীত

আবারও কালো ছায়া নেমে এসেছে জিম্বাবুয়ের ক্রিকেটে। দেশটির ক্রিকেটের সদস্যপদ স্থগিত করেছে আইসিসি। নিজ দেশের ক্রিকেটের প্রতি বিশাল এই ধাক্কা সহ্য হয়নি অলরাউন্ডার সলোমন মায়ারের। ক্ষোভ ও দুঃখে শুক্রবার (১৯ জুলাই) আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন তিনি।

দেশের হয়ে মাত্র ২টি টেস্ট ও ৪৭টি ওয়ানডে খেলেছেন মায়ার। টেস্টে ব্যাট হাতে করেছেন ৭৮ রান ও নিয়েছেন ১ উইকেট। ওয়ানডেতে ১ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ৯৫৫ রান করেছেন এই ২৯ বছর বয়সী অলরাউন্ডার। নিয়েছেন ১২ উইকেট। 

ইনস্টাগ্রামে নিজের অবসর নিয়ে মায়ার লিখেছেন, ‘খুব আবেগতাড়িত এক সপ্তাহ গেছে, দুঃখজনকভাবে জিম্বাবুয়ের ক্রিকেটের জন্য খুব বাজে সময় যাচ্ছে। আমি অফিসিয়ালি ব্যাপারটা সবাইকে জানাতে চেয়েছিলাম। আমি খেলোয়াড় এবং কারিগরি কর্মকর্তাদের জানিয়েছি, আনুষ্ঠানিকভাবে আমি জিম্বাবুয়ে ক্রিকেটের সকল ফরম্যাট থেকে অবসর গ্রহণ করছি। এটা দুর্ভাগ্যজনক যে, অসময়ে আমার সিদ্ধান্ত জানাতে হচ্ছে। চলমান সময়ে আমি নিজেকে নিয়ন্ত্রণে রাখতে না পারায় এই সিদ্ধান্ত নিতে হলো।’ 

বৃহস্পতিবার (১৮ জুলাই) লন্ডনে আইসিসির বোর্ড মিটিং শেষে জিম্বাবুয়ের ক্রিকেটের সদস্যপদ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় আইসিসি। সেখানে এক বিবৃতিতে বলা হয়, বোর্ড পরিচালনায় সরকারের হস্তক্ষেপ না থাকার বিষয়টি নিশ্চিত করতে না পারায় টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করা হয়েছে।

আইসিসির তরফ থেকে জানানো হয়, জিম্বাবুয়ে ক্রিকেট আইসিসির সংবিধানের ধারা (সি) এর ২.৪ ও (ডি) লঙ্ঘন করেছে। যেখানে জুন মাসে জিম্বাবুয়ে সরকার দেশটির পুরো ক্রিকেট বোর্ড বিলুপ্ত ঘোষণা করে একটি মধ্যবর্তী কমিটি করে দেয়।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে আইসিসি আগামী তিন মাসের মধ্যে নির্বাচিত দায়িত্বে দেখতে চায়। অক্টোবরের বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে। 

দেশটির ক্রিকেট বোর্ডকে এখন থেকে আর কোনো অনুদানও দেবে না ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এছাড়া আইসিসির কোনো ইভেন্টেও অংশগ্রহণ করতে পারবে না তারা। এর ফলে আসছে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে খেলা নিয়ে ঝুঁকিতে পড়লো জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 15:01:10