ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি-ছবি:সংগৃহীত

জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেশটির ক্রিকেট বোর্ডকে এখন থেকে আর কোনো অনুদানও দেবে না ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এছাড়া আইসিসির কোনো ইভেন্টেও অংশগ্রহণ করতে পারবে না তারা। এর ফলে আসছে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে খেলা নিয়ে ঝুঁকিতে পড়লো জিম্বাবুয়ে।

বৃহস্পতিবার লন্ডনে আইসিসির বোর্ড মিটিং শেষে এমন সিদ্ধান্ত দেওয়া হয়। সেখানে এক বিবৃতিতে বলা হয়, বোর্ড পরিচালনায় সরকারের হস্তক্ষেপ না থাকার বিষয়টি নিশ্চিত করতে না পারায় টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করা হয়েছে।

আইসিসির তরফ থেকে জানানো হয়, জিম্বাবুয়ে ক্রিকেট আইসিসির সংবিধানের ধারা (সি) এর ২.৪ ও (ডি) লঙ্ঘন করেছে। যেখানে জুন মাসে জিম্বাবুয়ে সরকার দেশটির পুরো ক্রিকেট বোর্ড বিলুপ্ত ঘোষণা করে একটি মধ্যবর্তী কমিটি করে দেয়।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে আইসিসি আগামী তিন মাসের মধ্যে নির্বাচিত দায়িত্বে দেখতে চায়। অক্টোবরের বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।

এমন সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্য আইসিসি জিম্বাবুয়ে সরকার ও বোর্ডের প্রতিনিধিদের বক্তব্য শুনেছে।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad