ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ৯:৫৪:০৯ পিএম
নাজমুল শান্ত ছবি: সংগৃহীত

নাজমুল শান্ত ছবি: সংগৃহীত

মিনি রঞ্জি ট্রফিতে ভারতের ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে দ্বিতীয় দিনের খেলা শেষে ৭০ রানে পিছিয়ে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। ব্যাট হাতে জহুরুল ইসলাম ও শাদমান ইসলামের তৈরি ভিত্তি’র উপর দাঁড়িয়ে দলকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন কাজী নুরুল হাসান।

এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে বুধবার (১৭ জুলাই) দ্বিতীয় খেলা শেষে বিসিবি সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৬১ রান। ৬৭ রান নিয়ে ব্যাট করছেন নুরুল হাসান। সঙ্গী সাইফ হাসান অপরাজিত আছেন ২৭ রান নিয়ে।

ওপেনিং জুটিতেই ৯৭ রান তুলে ফেলেন জহুরুল ও শাদমান। কিন্তু দুজনেই ব্যক্তিগত ৪৯ রান করে বিদায় নেন। ঠিক ১০ রানের মধ্যে দুই ওপেনারকে হারানো বিসিবি কিছুক্ষণ পর অধিনায়ক মুমিনুলের উইকেটও ফেললে বিপদে পড়ে যায়। ৩৪ রানের ইনিংস খেলে বিদায় নেন নাজমুল হোসেন শান্তও। আর ১৪ রান আসে আরিফুল হকের ব্যাট থেকে।

১৯৯ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলকে উদ্ধারে দুর্দান্ত ব্যাটিং করেন নুরুল। চাপের মুখে ফিফটি তুলে নেওয়ার পর ৯১ বলে ৬৭ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। ৯ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংস। সাইফকে নিয়ে এরইমধ্যে ৬২ রানের জুটিও গড়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৩৩১ রান সংগ্রহ করে ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমি। সেঞ্চুরির দেখা পান আশায় সুরদেশাই। টাইগার স্পিনার তাজুল ইসলামের স্পিনে ঘায়েল হওয়ার আগে ২৮২ বলে ১২৮ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া ফিফটির দেখা পান মিডল অর্ডার ব্যাটসম্যান শুভাব রাঞ্জানে। 

বল হাতে ৬ উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। ২ উইকেট ঝুলিতে পুরেন তাসকিন আহমেদ। ১টি করে উইকেট যায় শহিদুল ইসলাম ও নাঈম হাসানের দখলে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএইচএম 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 21:54:09