ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

চাকরি হারাচ্ছেন রবি শাস্ত্রী!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৭:০৪:৩১ পিএম
রবি শাস্ত্রী-ছবি: সংগৃহীত

রবি শাস্ত্রী-ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ে তোপের মুখে আছেন দলের কোচিং স্টাফরা। যদিও রবি শাস্ত্রীদের মেয়াদ আরও ৪৫ দিন বাড়ানো হয়েছে। কিন্তু এরপর হয়তো কোচিং স্টাফ হিসেবে নতুনদের দেখা যাবে। কারণ নতুন কোচিং স্টাফ নিয়োগ দিতে বিজ্ঞাপন প্রকাশ করতে যাচ্ছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। 

কোচিং স্টাফদের মধ্যে প্রধান কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ, ফিজিওথেরাপিস্ট, কন্ডিশনিং কোচ এবং ম্যানেজার পদে নতুন মুখ আনতে চাইছে বিসিসিআই। আগামী ৩০ জুলাই পর্যন্ত এসব পদে নিয়োগ পেতে আগ্রহীদের আবেদন করার সুযোগ থাকছে।

নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে পরাজয়ের পর ভারতীয় দলের কন্ডিশনিং কোচ শঙ্কর বসু এবং ফিজিও প্যাট্রিক ফারহার্টকে বিদায় জানিয়ে দেয় বিসিসিআই। এরপর থেকেই আলোচনা চলছিল বাকি কোচিং স্ট্রাফদের ভবিষ্যত নিয়েও।

বিশ্বকাপ শেষে প্রধান কোচ রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার এবং বোলিং কোচ ভারত অরুণের মতো মূল তিন কোচিং স্টাফদের মেয়াদ ৪৫ দিন বাড়ানো হয়েছিল। ফলে আগামী ৩ আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত (ওয়েস্ট ইন্ডিজ সফর) পর্যন্ত তাদের দায়িত্ব চালিয়ে যাওয়ার সুযোগ থাকছে।

মেয়াদ শেষ হওয়ার পর অবশ্য তাদের সবাইকেই নতুন করে আবেদন করতে হবে। নিয়োগ প্রক্রিয়ায় তাদের অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানানো হয়েছে। তবে বিসিসিআই চাইছে নতুনের নিয়ে কাজ শুরু করতে। এ নিয়ে ভারতীয় অধিনায়ক ও কোচ শাস্ত্রীর সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

২০১৭ সালে অনিল কুম্বলের বিদায়ের পর কোহলিদের কোচের দায়িত্ব পান শাস্ত্রী। যদিও কুম্বলের বিদায় আর শাস্ত্রীর নিয়োগ নিয়ে কম জল ঘোলা হয়নি। তখন শোনা গিয়েছিল, নিয়োগ প্রক্রিয়ায় হস্তক্ষেপ করেছিলেন কোহলি। তার জেদের কারণেই নাকি শাস্ত্রীকে নিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। 

এর আগে ২০১৪ সালের আগস্ট থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত ভারতীয় দলের পরিচালক ছিলেন শাস্ত্রী। 

শাস্ত্রীর অধীনে এখন পর্যন্ত বড় কোনো আন্তর্জাতিক শিরোপা জেতার স্বাদ পায়নি ভারত। যদিও তার অধীনেই চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জেতার কীর্তি গড়েছিলেন কোহলিরা। তবে বিশ্বকাপ ব্যর্থতা তার সব অর্জনে পানি ঢেলে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-16 19:04:31