bangla news

বার্সায় ফেরার গুঞ্জন পুনরায় উস্কে দিলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ৯:২৬:৪১ পিএম
ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

গত ছয় মাস ধরে পিএসজি ছেড়ে পুরোনো ঠিকানা বার্সেলোনায় ফেরার জন্য মরিয়া হয়ে আছেন নেইমার জুনিয়র। ব্রাজিলিয়ান সুপারস্টার ক্যাম্প-ন্যুয়ে ফিরতে পারবেন কিনা তা সময় বলে দেবে। তবে বার্সাতে ফেরার গুঞ্জনটা পুনরায় উস্কে দিয়েছেন ২৭ বছর বয়সী এই তারকা।

নেইমার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যায়, তার গায়ে বার্সেলোনার ব্যাজ পরিহিত একটি পোশাক। একই ভিডিওতে দেখা যায়, ওল্ড টেস্টামেন্টের পর্তুগিজ ভাষার অনূদিত কিছু বাক্য।

বাংলায় অনুবাদ করলে দাঁড়ায়, ‘এমন কোনো অস্ত্র নেই যা তোমাকে নিরস্ত্র করবে এবং প্রত্যেক জিহ্বা যা তোমাকে নিন্দা করছে তাদের তুমি ভুল প্রমাণিত করবে।’ 

ইঙ্গিতপূর্ণ হোক বা স্মৃতিকাতরতা থেকে, নেইমারের এই ভিডিও তার বার্সায় ফিরতে চাওয়ার পালে আরেকবার হাওয়া দিয়েছে। এমনিতে ফ্রান্সে সুখে নেই নেইমার। পিএসজিতে যাওয়ার পর থেকে একের পর একের ঝামেলায় জড়িয়েছেন তিনি।

আসন্ন মৌসুমের জন্য ঠিক সময়ে পিএসজির অনুশীলনে না ফেরায় গত সপ্তাহে শাস্তি পেয়েছেন নেইমার। কাটা গেছে জুলাই মাসের আচরণগত বোনাসও। তার মধ্যে পার্ক দি প্রিন্সেস ছাড়তে মরিয়া হওয়ায় ক্লাবের সঙ্গে তার সর্ম্পকের টানাপোড়েন চলছে বেশ ক’দিন ধরে। ক্যাম্প ন্যুয়ে ফেরার জন্য সাবেক সতীর্থ লিওনেল মেসির সঙ্গে নেইমার দেখা করেছেন, এমন গুঞ্জনও উঠেছিল কয়েকদিন আগে।

এছাড়া কয়েকদিন আগে পিএসজি’র স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো-ও জানিয়েছিলেন, নেইমারের পিএসজি ছাড়ার খবর।

অথচ বার্সেলোনা ১২০ মিলিয়ন রিলিজ ক্লজে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে নিয়ে আসছেন ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যানকে। অবশ্য এটাও শোনা যাচ্ছে, কাতালানরা নেইমারকে পাওয়ার আশা এখনও ছাড়েনি। নেইমারকে পেতে বার্সা ফিলিপে কৌতিনহো, ওসমানে ডেম্বেলের মতো তারকাদের পিএসজিতে দিয়ে দিতে চায় এমন খবরও রটেছে।

নেইমার কেবল বার্সার জার্সি গায়ে ভিডিও দিয়ে ক্ষান্ত হোননি। পুরোনো ঠিকানার প্রতি অানুগত্যের প্রকাশও করেছেন গণমাধ্যমে। ‘ওহ মাই গোল’কে দেওয়া এক সাক্ষাতকারে নিজের ক্যারিয়ারের সেরা মুহূর্ত হিসেবে বেছে নিয়েছেন ২০১৭ চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে জয়ের ম্যাচটিকে।

প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হারের পর বার্সা তাদের ঘরের মাঠে জিতেছিল ৬-১ ব্যবধানে, সেবার মেসি-সুয়ারেজদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাতালানদের জয় এনে দিয়েছিলেন নেইমার।

ম্যাচটি নিয়ে নেইমার বলেন, ‘লকার রুমের সেরা স্মৃতি? আহ…আমি জানি…যখন বার্সেলোনার হয়ে পিএসজির বিপক্ষে জিতেছিলাম… এরপরে আমরা সবাই পাগল হয়ে গিয়েছিলাম আনন্দে।’

নেইমার ১৯৮ মিলিয়ন পাউন্ডের সর্বোচ্চ ট্রান্সফার ফি’র রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে ২০১৮ সালে পিএসজিতে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
ইউবি/এমএমএস 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-14 21:26:41