ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

অবশেষে বার্সেলোনায় গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ৮:২৭:০৭ পিএম
আঁতোয়া গ্রিজম্যান: ছবি-সংগৃহীত

আঁতোয়া গ্রিজম্যান: ছবি-সংগৃহীত

আগামী মৌসুম থেকে লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের পাশে দেখা যাবে আঁতোয়া গ্রিজম্যানকে। পাঁচ বছরের জন্য বার্সেলোনার সঙ্গে চুক্তি করবেন বিশ্বকাপজয়ী এই ফরাসি ফরোয়ার্ড। 

বার্সেলোনা তাদের অফিসিয়াল টু্ইটারে গ্রিজম্যানের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছে, ‘আঁতোয়া গ্রিজম্যান বার্সার নতুন খেলোয়াড়।’    

২০১৮-১৯ মৌসুমের শেষ দিকে ওয়ান্দা মেত্রোপলিতানো ছাড়ার ঘোষণা দেন গ্রিজম্যান। নতুন ঠিকানা হিসেবে ক্যাম্প-ন্যুয়ে আসার জল্পনা চলতে থাকে তখন থেকেই। অ্যাথলেটিকো মাদ্রিদও জানিয়েছিল, গ্রিজম্যানের বার্সাতে যাওয়ার খবর। কিন্তু মাঝখানে দু’পক্ষের বনিবনা হচ্ছিল না। চুক্তিটা তাই ছিল দোদুল্যমান অবস্থায়। অবশেষে সব শঙ্কা কাটিয়ে বার্সেলোনাতে যোগ দিচ্ছেন গ্রিজম্যান। 

অ্যাথলেটিকোকে গ্রিজম্যানের রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো ইতোমধ্যে পরিশোধ করে দিয়েছে বার্সেলোনা। এই অর্থ জমা পড়েছে লা লিগার হেডকোয়ার্টারে। গ্রিজম্যান ৫ বছরের চুক্তিতে রাজি হয়েছেন। ৩০ জুন ২০২৪ পযর্ন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন তিনি। বার্সাতে তার রিলিজ ক্লজ ৮০০ মিলিয়ন ইউরো।
 
গ্রিজম্যান গত মৌসুমেই কাতালানদের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু নিজেই ফিরিয়ে দেন সেই লোভনীয় প্রস্তাব। কিন্তু গত মৌসুম শেষে মনস্থির করেন ক্যাম্প-ন্যুয়ে আসার। শুরুতে লস রোজিব্লাঙ্কোসরা তার রিলিজ ক্লজ ধরে ২০০ মিলিয়ন ইউরো। জুলাইতে তা নামিয়ে আনা হয় ১২০ মিলিয়ন ইউরোতে। তবে অ্যাথলেটিকো তাদের সেরা খেলোয়াড়কে আরেকটি মৌসুম রেখে দিতে চেয়েছিল। 

কিন্তু গ্রিজম্যানের স্বপ্ন চ্যাম্পিয়নস লিগ জয়ের। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ এবং অ্যাথলেটিকোর হয়ে ইউরোপা লিগ জিতলেও ক্লাব শ্রেষ্ঠত্বের সেরা মুকুট চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি তার। যার কারণে বার্সাকে নতুন ঠিকানা হিসেবে বেছে নিলেন এই ২৮ বছর বয়সী ফরাসি। 

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 20:27:07