ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ৬:২৪:৪৩ পিএম
লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

ফুটবলারদের মধ্যে সাম্প্রতিক সময়ে মেসিই যে সবচেয়ে বেশি আয় করেন তা মোটামুটি সবাই জানে। বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর মেসির প্রতিদ্বন্দ্বী প্রায় নেই বললেই চলে। কিন্তু এবার বাকি সব খেলার তারকাদেরও ছাড়িয়ে গেছেন তিনি। ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ক্রীড়া ক্ষেত্রে মেসি এখন সবচেয়ে বড় তারকা। এজন্য অবশ্য ফুটবলের জনপ্রিয়তাও অনেক বড় ভূমিকা রেখেছে। মেসির বিশ্বব্যাপী জনপ্রিয়তার প্রতিফলন তার আয়েও পড়েছে। তার বিশাল আয়ের বড় অংশ আসে বার্সেলোনা ও আডিডাসের সঙ্গে চুক্তি থেকে। 

পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী মেসির জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। তার ছবি সম্বলিত পোস্টার আর বিজ্ঞাপনে ছেয়ে আছে বার্সেলোনা শহরের প্রায় প্রতিটি রাস্তা। তাকে নিয়ে অসংখ্য বিজ্ঞাপন তৈরি করেছে স্পেনের নামকরা সব প্রতিষ্ঠান। বিশ্ব বিখ্যাত অনেক ব্র্যান্ডের সঙ্গেও যুক্ত তার নাম।

সবকিছু মাথায় রেখেই, সম্প্রতি বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদের তকমা মেসির ঝুলিতে গেছে। এর এই স্থান গত এক বছর দখলে রেখেছিলেন ফ্লয়েড মেওয়েদার। মার্কিন মুষ্টিযোদ্ধার আরেক নামই হয়ে গিয়েছিল ‘মানি’। এবার তাকে সাতে নামিয়ে দিয়েছেন মেসি। গত বছর মেওয়েদারের পরেই স্থান ছিল মেসির। চলতি সপ্তাহে প্রকাশিত ফোর্বস’র নতুন সংখ্যায় এসব তথ্য উঠে এসেছে।

ফোর্বস’র তথ্য অনুযায়ী মেসির মোট আয় ১২৭ মিলিয়ন মার্কিন ডলার। এই আয় নিয়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লেব্রোন জেমস এবং টাইগার উডসের মতো তারকাদের। মেসির পরেই স্থান পেয়েছেন রোনালদো (১০৯ মিলিয়ন মার্কিন ডলার)। তৃতীয় স্থানে থাকা নেইমারের আয় ১০৫ মিলিয়ন মার্কিন ডলার। টেনিস তারকা রজার ফেদেরার আছেন সপ্তম স্থানে (৯৩.৪ মিলিয়ন মার্কিন ডলার)।

ফোর্বস’র ‘বিনোদন’ ক্যাটাগরির তালিকায় শীর্ষ ধনী হিসেবে অবশ্য মেসির অবস্থান চতুর্থ। রোনালদো ষষ্ঠ আর নেইমার আছেন সপ্তম স্থানে। সবচেয়ে বেশি আয় নিয়ে শীর্ষে আছেন মার্কিন সঙ্গীতশিল্পী টেইলর সুইফট (১৮৫ মিলিয়ন মার্কিন ডলার)। ১৭০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে দ্বিতীয় আছেন তারকা কাইলি জেনার ও ১৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তৃতীয় স্থানে আছেন কাইনি ওয়েস্ট। দুজনেই মার্কিন সঙ্গীত জগতের পরিচিত নাম। 

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা মেসি আর্জেন্টিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 18:24:43